নাটোরে লকডাউনে আজো বিভিন্ন স্থানে অভিযান প্রশসনের

0
290
Mobial-Court

নাটোরকন্ঠ: আজো জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে প্রশসনের কর্তারা। এসময় সরকারি নির্দেশনা না মানায় মামলা ও জরিমনা করা হয়।

জেলা প্রশাসক মো: শাহরিয়াজ জানান, আজ ২১/০৪/২১ তারিখে মোঃ আব্দুল মালেক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, নাটোর এর নেতৃত্বে লকডাউন নিশ্চিতকরণে নীচাবাজার, স্টেশন বাজার, দত্তপাড়া,  হয়বতপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক পরিধান না করায় এবং সরকারি নির্দেশ অমান্য করে  দোকান খোলা রাখায় সংক্রামক রোগ ( প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন,২০১৮ এর ২৫ ধারায় এবং দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ও ১৮৮ ধারায় মোট ০৮ টি মামলায় ৫৫০০/= টাকা জরিমানা করা হয়।

এদিকে রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল ও বাজার নিয়ন্ত্রণে রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নাটোর জেলা কার্যালয় কর্তৃক গুরুদাসপুর উপজেলায় বাজার পরিদর্শন করে ভোক্তা অধিকারের একটি দল।

আজ সকালে গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজার এলাকায় প্রতিশুত পণ‍্য বা সেবা যথাযথভাবে সরবরাহ না করার অপরাধে ৪৫ ধারা মোতাবেক মল্লিক স্টোর ও বণিক ব্রাদার্স ষ্টোরকে ২০০০ টাকা করে জরিমানা করা হয়। এছাড়া দ্রব‍্যমূল‍্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ধারা মতাবেক আমিন ষ্টোরকে ২০০০টাকা জরিমানা করা হয়। উক্ত তিনটি প্রতিষ্ঠানকে জরিমানার পাশাপাশি তাদেরকে ভোক্তা অধিকার বিরোধী কার্যকলাপ সম্পর্কে সচেতন করা হয়।

অভিযানে সহয়তা করে গুরুদাসপুর থানা পুলিশের একটি দল। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দ্রব‍্যমূল‍্য নিয়ন্ত্রণে রাখতে জনস্বার্থে এ অভিযান অব‍্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক শামসুল আলম।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে তীব্র তাপাদহে জনজীবন বিপর্যস্ত
পরবর্তী নিবন্ধচলনবিলে ধান কাটা শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান ইউএনও’র

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে