নাটোরে সিন্ডিকেট ভেঙ্গে ন্যায্যমূল্যে তরমুজ বিক্রি শুরু প্রশাসনের

0
512
সিন্ডিকেট ভেঙ্গে কৃষক ও ভোক্তা পর্যায়ে ন্যায্যমূল্য নিশ্চিত করতে নাটোরে শুরু হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে তরমুজ বিক্রি

নাটোরকন্ঠ:
মধ্যস্বত্বভোগীদের সিন্ডিকেট ভেঙ্গে কৃষক ও ভোক্তা পর্যায়ে ন্যায্যমূল্য নিশ্চিত করতে নাটোরে শুরু হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে তরমুজ বিক্রি। রবিবার সকালে নাটোর শহরের কেন্দ্রীয় মসজিদের সামনে আনুষ্ঠানিকভাবে তরমুজ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহ রিয়াজ।

এ সময় পুলিশ সুপার লিটন কুমার সাহা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, পৌর মেয়র উমা চৌধুরি জলি, অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম ও নাদিম সারওয়ার সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আকারভেদে সর্বনিম্ন ২৫ টাকা থেকে সর্বোচ্চ ৪০ টাকা কেজি দরে কৃষকরা সরাসরি এখান থেকে তরমুজ বিক্রি করবেন বলে জানান জেলা প্রশাসক।

নাটোর জেলায় এ বছর ৮৬৮ হেক্টর জমিতে তরমুজের আবাদ হয়েছে। যা থেকে প্রায় ৩৬ হাজার ৪৬৫ মেট্রিকটন তরমুজ উৎপাদনের আশা করছেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার। তবে নাটোরের বাজারে অধিকাংশ তরমুজ আসে দক্ষিণাঞ্চল থেকে এ কারণে বেড়ে যায় ব্যয় নাটোর জেলায় উৎপাদিত তরমুজ নাটোরের বাজারে বিক্রি নিশ্চিত করা গেলে মূল্য আরো সহনীয় পর্যায়ে চলে আসতো বলে জানান তারা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবড়াইগ্রামে ট্রাকের ধাক্কায় টিউবওয়েল মিস্ত্রীর মৃত্যু
পরবর্তী নিবন্ধবিবেচনাহীন মিথ্যাবাদী মানুষগুলোই শয়তান,সমাজ নষ্টের কারিগর-কাজী মোহিনী ইসলাম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে