নাটোরে হঠাৎ কালবৈশাখী ঝড়

0
389

নাটোরে হঠাৎ কালবৈশাখী ঝড়

স্টাফ রিপোর্টার নাটোর কণ্ঠ:
নাটোর সদরসহ বিভিন্ন উপজেলায় ব্যাপক কালবৈশাখী ঝড় হয়েছে। এছাড়া লালপুর ও বাগাতিপাড়া উপেজলার বেশকিছু এলাকায় শিলাবৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া গেছে।
এতে সদ্য গুটি আসা আম ও আমের মুকুল, রসুনসহ বিভিন্ন ফসল এবং ঘরবাড়ির ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা।

আজ রোববার দুপুরের দিকে নাটোর সদরে শুরু হয় ঝড়ের সঙ্গে শিলা বৃষ্টি। প্রায় আধাঘণ্টা ধরে চলে এই ঝড়-বৃষ্টি আর বজ্রপাত। এছাড়া সিংড়া, নলডাঙ্গা, লালপুর ও বাগাতিপাড়া উপজেলার বেশ কিছু এলাকায় প্রায় আধা ঘণ্টা ভারী ও হালকা বৃষ্টির সঙ্গে প্রচুর শিলা পড়তে থাকে এবং ঝড় প্রবাহিত হয়। বেশকিছু গাছপালা ও বাড়ি ঘর ভাঙ্গার খবর পাওয়া গেছে। এভরি কৃষি বিভাগের সঙ্গে যোগাযোগ করলে তারা জানান ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ এর কাজ চলছে।

নলডাঙ্গার এক কৃষকের বরাত দিয়ে উপজেলার সাংবাদিক আব্দুল মজিদ জানান, শিলা বৃষ্টি ও ঝড়ের কারণে সদ্য গুটি আসা আম ও আমের মুকুলের, রসুন, বোরো ধানের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছে কৃষকরা।  তিনি জানান, ঝড়ের কারণে অসংখ্য গাছপালা ভেঙে গেছে। কোথাও কোথাও বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে এখনো সঠিক কোনো পরিসংখ্যান পাওয়া যায়নি।

এদিকে বৈশাখ মাস শুরু না হতেই হঠাৎ কাল বৈশাখীর থাবায় মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। এই ঝড়কে বছরের শুরুতে প্রকৃতির অশনিসংকেত বলে মন্তব্য করেছেন কেউ কেউ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবাগাতিপাড়ায় অগ্নিকান্ডে বসতবাড়ি ভস্মীভূত, ক্ষতি ৫ লাখ টাকা
পরবর্তী নিবন্ধএই কবির নাম হলধর নাগ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে