নাটোর ডোমপাড়া মাঠ থেকে ফুলবাগান রাস্তাটি কার? সংস্কার না হওয়ায় চলাচলের অযোগ্য

0
259

নাটোর কণ্ঠ: নাটোর পৌরসভার ১ ও ২ নং ওয়ার্ডের ফুলবাগান থেকে কাঁঠাল বাড়ীয়া / ডোমপাড়া মাঠের উত্তর-পূর্ব পাশের ছোট ব্রীজ পর্যন্ত রাস্তাটি বেহাল দশায় পড়ে রয়েছে দীর্ঘদিন। রাস্তাটি শেষ কবে সংস্কার হয়েছিল তা অনেকেই ভুলে গেছেন।

আসলে এ রাস্তাটি কার? কেন সংস্কার হচ্ছে না? রাস্তার মালিকানা নিয়ে কি কোন দ্বন্দ্ব রয়েছে? এমন প্রশ্ন এখন জনমনে। অনেকে বলছেন রাস্তাটি সড়ক বিভাগের, কেউ বলছেন জেলা পরিষদের। আবার কেউ বলছেন নাটোর পৌরসভার দায়িত্বটি সংস্কারের।

এই ভাঙা রাস্তা দিয়ে রিকশা, অটোরিকশা এমনকি হেঁটে চলাচলও কষ্টকর। বড় কোন যানবাহন গেলেই ধূলোয় সবকিছু একাকার হয়ে যায়। অথচ রাস্তার এই বেহাল অবস্থাতেই গ্যাসবাহী বড় বড় ট্রাক, মাটি বহনকারী ট্রলি ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলাচল করছে। যে কোন সময় দুর্ঘটনার আশংকায় পথচারীরা সবসময় আতঙ্কিত থাকেন। এছাড়া পিকনিকের মওসুমে অন্যান্য জেলা থেকে বিখ্যাত রাণী ভবানীর নাটোর রাজবাড়িতে ঘুরতে আসা অতিথিরা একটা খারাপ অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছেন। কথায় আছে শেষ ভাল যার, সব ভাল তার। কিন্তু, অতিথিরা আসা ও বিশেষ করে যাওয়ার পথে খারাপ অভিজ্ঞতা সঙ্গে নিয়ে যাচ্ছেন। যা নাটোরবাসীর জন্য অত্যন্ত লজ্জার ও কষ্টকর।

এ বিষয়ে কথা বলার জন্য নাটোর পৌরসভার ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর মোছা: কামরুন নাহার বলেন- রাস্তাটি আসলেই চলাচল অযোগ্য। তবে রাস্তাটি নাটোর জেলা পরিষদের আওতাভুক্ত। রাস্তাটি সংস্কার করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আমি বারবার মেয়রকে অবগত করেছি।

এ প্রসঙ্গে নাটোর জেলা পরিষদের সার্ভেয়ার তন্ময় কুণ্ডু বলেন- রাস্তাটি নাটোর জেলা পরিষদের হলেও এর উন্নয়ন বা সংস্কারের দায়িত্ব সংশ্লিষ্ট এলাকার পৌরসভার।

স্থানীয়দের দাবি যে কর্তৃপক্ষই হোক না কেন জনগণের স্বাস্থ্য ও পরিবেশের দিকে লক্ষ রেখে এ রাস্তাটি সংস্কার করা হোক দ্রুত।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত
পরবর্তী নিবন্ধবড়াইগ্রামে ১৪৪ ধারা ভঙ্গ করে পাকা ঘর নির্মাণের অভিযোগ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে