নাটোর পৌরসভার সাতটি মহল্লায় করোনা আক্রান্তের হার বেশি

0
1913
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরে নতুন করে আরও ২৩জন করোনা আক্রান্ত হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে আরও একজনের। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১হাজার ৮’শ। আর মোট মৃত্যু হয়েছে ২৬জনের।গত ২৪ঘন্টায় মোট ৪৫টি নমুনা পরীক্ষা করে ২৩জনের শরীরে করোনা সনাক্ত হয়।

করোনা সংক্রমণে নাটোর পৌরসভার সাতটি মহল্লা ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। নাটোর শহরের নিচাবাজার, লালবাজার, কাপুড়িয়া পট্টি, পটুয়াপাড়া, কান্দিভিটা এবং মল্লিকহাটি। এই মহল্লাগুলোতে অন্যন্য এলাকার চেয়ে করোনা সংক্রমণের হার বেশি মহল্লাগুলোতে করোনা নিয়ে সচেতনতার জন্য মাইকিং ও মাস্ক বিতরণ করছেন নাটোর পৌরসভা।

সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, করোনা সংক্রমন বৃদ্ধির হারটা নাটোর পৌর এলাকায় বেশি দেখা যাচ্ছে। পরামর্শ দিয়েছি ওই সব এলাকার মানুষদের মধ্যে করোনা সচেতনা বৃদ্ধি করার জন্য। এছাড়া সীমিত আকারে লকডাউন করা যেতে পারে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি জানান, সিভিল সার্জন অফিস থেকে পৌর এলাকার যে সব জায়গায় বেশি সংক্রমণ, সে সব এলাকার মানুষদের সচেতন করার জন্য প্রতিনিয়ত মাইকিং করা হচ্ছে।

সাধারণ মানুষদের মধ্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। আমার কাউন্সিলরদের নির্দেশ দেওয়া হয়েছে, আক্রান্ত ব্যক্তিদে কোয়ারেন্টাইন নিশ্চিত করা, নাটোর পৌরসভার উদ্যোগে করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে জনসচেতনতায় মাইকিং করা হচ্ছে।

শহরে জনসমাগম কমাতে শহরের কানাইখালি এলাকায় চেকপোস্ট বসিয়ে মাস্ক ছাড়া প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ। শহরে প্রবেশ করতে প্রতিটি ব্যক্তির মাস্ক পরিধান নিশ্চিত করছে তারা। এছাড়া স্বাস্থবিধি শতভাগ মানতে বাধ্য করা হচ্ছে বলে জানান তিনি।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, মাস্ক ছাড়া কোন ব্যক্তি শহরে প্রবেশ করতে পারবেনা। এছাড়া শহরের ছোট ছোট যানবহান চলাচল সীমিত করা হয়েছে বলে জানান তিনি।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, সংক্রমণ বৃদ্ধি নিয়ে জরুরী সভা করা হয়েছে। সভায় বেশি কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা আরও কয়েকটা দিন সংক্রমণ বৃদ্ধির পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

তাছাড়া শহরের দোকানপাট গুলোতে শতভাগ স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। যে সব দোকানপাট নির্দেশনা মানবে না, তাদের দোকান বন্ধ করে দেওয়া হবে বলে জানালেন তিনি।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে বিদ্যুৎ উপকেন্দ্রে ডাকাতির প্রস্তুুতিকালে আটক ১
পরবর্তী নিবন্ধনাটোরে করোনা রোগীদের চিকৎসার পর্যাপ্ত ব্যবস্থা নেই !

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে