নাটোর বাজার হঠাৎ করেই আলু শূণ্য, ক্রেতাদের ক্ষোভ

0
489

নাটোর বাজার হঠাৎ করেই আলু শূণ্য, ক্রেতাদের ক্ষোভ

স্টাফ রিপোর্টার, নাটোর কন্ঠ:
সরকার আলুর দাম বেঁধে দেওয়ার পরপরই আজ হঠাৎ করেই নাটোর বাজার আলো শূন্য হয়ে পড়েছে। আজ শুক্রবার দিন হওয়ায় ক্রেতাদের ভিড় সাধারণত বাজার একটু বেশি। ক্রেতাদের অভিযোগ বাজারে আলু পাওয়া যাচ্ছে না। দু একটি দোকানে আলু থাকলেও পরিচিত ক্রেতাদের কাছে এক কেজির বেশি ছাড়া বিক্রি করছেন না দোকানিরা। অপরদিকে ব্যবসায়ীদের অভিযোগ,তারা কোল্ডস্টোরেজ থেকে পাইকারি রেটে আলু কিনতে পারছেন না বিধায় আলু কেনা এবং বিক্রি বন্ধ করে দিয়েছেন।

প্রশাসনের কাছে ব্যবসায়ীরা আবেদন জানান কোল্ডস্টোরেজ পর্যায় থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার এবং তারা যাতে বাজারে আলু সরবরাহ করতে পারে তার ব্যবস্থা করা। এদিকে গতকাল নাটোরের বাজারে আলুর দাম নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় এতে একজন ব্যবসায়ীর জরিমানা করা হয়। এর পর থেকেই আলু শূণ্য হয়ে পড়ে নাটোরের বাজার।

এদিকে সকালবেলা দু-একটি দোকানে আলু থাকলেও, সাংবাদিকের ক্যামেরা দেখে ৩০ টাকা করে কেজি আলু বিক্রি শুরু করে তারা। যদিও জনপ্রতি এক কেজির বেশি আলু তারা বিক্রি করেনি। হু হু করে শেষ হয়ে যায় আলু।

দু’একজন আলু বিক্রেতারা জানিয়েছেন, তাদের আগের বেশি দামে কেনা আলু সামান্য কিছু দোকানে রয়েছে। সরকারের প্রতি শ্রদ্ধা জানিয়ে সেই আলু লস দিয়ে নিজেদের ক্ষতি স্বীকার করে ৩০ টাকা কেজি দরে খরিদ্দারদের কাছে কোথায়ও আধা কেজি কোথায়ও এক কেজি করে বিক্রি করছেন। কিন্তু এই আলু ফুরিয়ে গেলে তার আর বিক্রি করতে পারবেন না। এদিকে এই ক্ষতি কিভাবে  পুষিয়ে উঠবেন তারা তা তারা জানেন না।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধলুপ্ত ফুলের আঘ্রাণ -কবি জিল্লুর রহমান‘এর কবিতা
পরবর্তী নিবন্ধনাটোরে সড়ক দুর্ঘটনায় মা নিহত ছেলে আহত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে