পাওনা টাকার দাবিতে নাটোর নর্থ বেঙ্গল সুগার মিলে আখ চাষীদের বিক্ষোভ

0
281

পাওনা টাকার দাবিতে গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে আখ চাষীদের বিক্ষোভ মিছিল

লালপুর (নাটোর) সংবাদদাতা:
আখচাষী ও শ্রমিক-কর্মচারীদের বকেয়া টাকা পরিশোধ করা সহ আখ মাড়াই, আখের ন্যায্য মূল্য ও চিনিকল বি-রাষ্ট্রীয় করণ বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে উত্তর বঙ্গ চিনিকল আখচাষী সমিতি।
আজ বুধবার (০৭ অক্টোবর) বিকেলে গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিল গেটের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে গোপালপুর রিক্সা স্টেন্ডে এসে শেষ হয় এবং এক সভার আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে উত্তর বঙ্গ চিনিকল আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহীম খলিল এর সভাপতিত্বে উপস্থিত বক্তব্য রাখেন উত্তর বঙ্গ চিনিকল আখচাষী সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বাবু সুকুমার সরকার, সহ-সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম কাওছার, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পিন্টু, সাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন, যুগ্ন সম্পাদক নাহিদুজ্জামান নাহিদ সহ সকল সম্পাদক মন্ডলী ও আখচাষীগণ।
বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, অনতিবিলম্বে আখ চাষীদের পাওনা টাকা পরিশোধের জন্য নর্থ বেঙ্গল সুগার মিল কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান। এছাড়া আখের ন্যায্য মূল্য ও মিল বি-রাষ্ট্রীয় করণ বন্ধের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। ইতোমধ্যে ৬ দফা দাবির স্বারকলিপি জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করা হয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধলালপুরে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন
পরবর্তী নিবন্ধসিংড়ায় পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে