প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশকে আধুনিকায়নে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন-পলক

0
173

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশকে আধুনিকায়ন করতে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন-পলক

সিংড়া (নাটোর) সংবাদদাতা
তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, নারী নির্যাতন, ধর্ষণের অভিযোগসহ যে কোন ধরনের জরুরী প্রয়োজনে গত তিন বছরে ৯৯৯ নম্বরে ২ কোটি ১৬ লক্ষ ফোন কল এসেছে। পুলিশ জেগে থাকে বলেই বাংলাদেশের জনগণ ঘুমাতে পারে। এই জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশকে
আধুনিকায়ন করতে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। ইতোমধ্যে ১ হাজার থানাকে ফাইবার অপটিক্যাল ক্যাবলের আওতায় আনা হয়েছে। দুটি থানায় অনলাইন ডিজির ব্যবস্থা করা হয়েছে। শনিবার সকাল ১১ টায় নাটোরের সিংড়ায় উপজেলা পরিষদ চত্বরে সিংড়া থানার আয়োজনে বিট পুলিশিং সমাবেশে এসব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, সামাজিক অপরাধের বিরুদ্ধে পুলিশ ও জনগণ একসাথে কাজ করলে দেশ থেকে অপরাধ নির্মূল করা সম্ভব। শুধু অপরাধীর শাস্তি নয়, অপরাধ নিমূল করাই আমাদের লক্ষ। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের সাজা মৃত্যুদন্ড করার অনুমোদন দিয়েছেন যা আগামী সংসদীয় অধিবেশনে সকল সংসদ সদস্যের সর্বসম্মতিক্রমে পাশ হবে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ নূর-এ-আলম সিদ্দিকী’র সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী প্রমুখ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবড়াইগ্রামে নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ
পরবর্তী নিবন্ধসিংড়ায় রাজস্ব খাতে অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে