বড়াইগ্রামে কৃষকদের সাথে ডিসি’র মতবিনিময়

0
118

জাহিদ হাসান : নাটোরের বড়াইগ্রামে প্রাক মৌসুমে ডালি ও বস্তা পদ্ধতিতে লতা জাতীয় নিরাপদ সবজি চাষ পদ্ধতি সম্প্রসারণ ও জনপ্রিয়করণে কৃষকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার নগর ইউনিয়নের বাটরা গোপালপুর গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানার সঞ্চালনায় বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার লায়লা জান্নাতুল ফেরদৌস সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল ওয়াদুদ, পরে প্রধান অতিথি কৃষক/কৃষাণী প্রশিক্ষণ ও মাঠ দিবসে অংশ নেন।

মোহাম্মদ জিয়াউল হক সহকারী প্রকৌশলী বিএডিসি বড়াইগ্রাম জোন, নাটোর জানান, বাটরা গ্রামে সেচের কোন ব্যবস্থা না থাকায় কৃষকগণের ফসল ফলাতে ব্যাপক হারে কষ্ট হচ্ছে। ইতিমধ্যে এই মাঠে কৃষকগণ সেচের ব্যবস্থা করার জন্য একটি পাতকুয়া স্থাপনের আবেদন করেছেন এবং নাটোরের জেলা প্রশাসক মহোদয় উক্ত মাঠে অতি দ্রুত ডাগওয়েল স্থাপন করার পরবর্তী ব্যবস্থা গ্রহণ করার জন্য আমাকে নির্দেশনা প্রদান করেন। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে দ্রুত যোগাযোগ করে এ বিষয়টির একটি যথাযথ সমাধান করব।

এ সময় প্রধান অতিথি বলেন, বড়াইগ্রামে উদ্ভাবিত জলাবদ্ধ অনাবাদি জমিতে ডালি পদ্ধতিতে সবজি চাষ নাটোর জেলা সহ সারা দেশব্যাপী সমাদৃত হয়েছে। এমনকি বর্তমানে এ পদ্ধতিতে গণভবনেও চাষাবাদ হচ্ছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
পরবর্তী নিবন্ধলালপুরে বিনা তিল-১ চাষ সম্প্রসারণের লক্ষ্যে মাঠ দিবস অনুষ্ঠিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে