বড়াইগ্রামে শাহানাজ পারভীন কে মানবিক সাহায়তা সহকর্মীদের

0
167

শাহানাজ পারভীন কে মানবিক সাহায্যে করে দৃষ্টান্ত স্থাপন করলেন তার সহকর্মী

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি:

নাটোরের বড়াইগ্রামে অহসায় সহকর্মীর পাশে দঁাড়িয়ে মানবিক দৃষ্ঠান্ত স্থাপন করলেন আব্দুল আওয়াল কবিরাজ (ইকবাল)।
বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আওতাভুক্ত আটঘরি কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) শাহানাজ পারভিন নিজ কর্মস্থলে যাওয়ার পথে গত ২১শে জুলাই সকাল ৯.১০ টার দিকে সড়ক দূর্ঘটনার স্বীকার হন, তার পা ভেঙ্গে যায়। পরবর্তীতে দির্ঘ ২ মাস রামেকে চিকিৎসার পর কর্তব্যরত চিকিৎসক জানান- শাহানাজ পারভীন এর একটি পা কেটে ফেলতে হবে। অপারেশনের জন্য অনেক অর্থের প্রয়োজন। ৩ বছরের শিশু কন্যা, সংসার, চিকিৎসা খরচ, সব মিলিয়ে সামনে অথই সাগর । ঠিক তখনই শাহানাজ পারভীনের সহকর্মী ভবানীপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি এবং নাটোর জেলা সিএইচসপির সাধারন সম্পাদক, বড়াইগ্রাম জেলা সিএইচসিপির সভাপতি আব্দুল আওয়াল কবিরাজ তার পাশে দাঁড়ালেন, ঘটনার পর থেকে পত্যেকদিন ফোন মারফত খোঁজ খবর নিতেন, সাহস জোগাতেন, এমনকি ১৪ হাজার সিএইচসিপি’র কাছে ফেসবুক এর মাধ্যমে দোয়া কামনা করেন। কিন্তু শাহানাজ এর অপারেশনের কথা শুনে এই বিপদ মূহুর্তে কিভাবে সাহায্য করা যায় ভাবলেন এবং সহকর্মী আমিনুল ও জেলা কোষাধক্ষ্য কাজি এরশাদুল এর সার্বিক সহযোগীতায় সকলে মিলে কিছু আর্থিক সহযোগীতার উদ্দ্যোগ নিলেন। তার এই উদ্দ্যোগকে সাধুবাদ জানিয়ে নবগঠিত নাটোর জেলা সিএইচসিপি’র জেলার কয়েকটি উপজেলা থেকে প্রাথমিক পর্যায়ে গতকাল (৭ অক্টোবর) দুপুরে শাহানাজ এর স্বামীর হাতে ৫৮,৬০০ টাকার চেক তুলে দেন বড়াইগ্রাম স্বাস্থ্য ও পরি: পরিকল্পনা কর্মকর্তা পরিতোষ কুমার, এসময় উপস্থিত ছিলেন, নাটোর জেলা সিএইচসিপির সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক, আব্দুল আওয়াল, সি: সহ-সভাপতি আমিনুল ইসলাম। গত ১৬ই সেপ্টেম্বর রাজধানীর ‘‘শেখ হাসিনা বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইন্সটিটিউট’’ এ সফল অস্ত্রপচার শেষে ২৭ শে সেপ্টেম্বর শাহানাজ বাড়ী ফিরে আসেন। বর্তমানে তার অবস্থা একটু ভালো।

এ বিষয়ে আব্দুল আওয়াল কবিরাজের কাছে জানতে চাইলে তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন- শাহানাজ আপা একজন হাস্যজ্জ্বল, ভালো মানুষ, সহকর্মীদের তিনি ভাই এর সম্মান দেন, তার এই অনাকাঙ্খিত দূর্ঘটানার পর থেকে আমি মমার্হত, এবং কিভাবে তার পাশে দঁাড়াতে পারি এটা নিয়েই চিন্তিত ছিলাম, আমার ডাকে আমার সহকর্মীরা সাড়া দিয়েছেন, আমি তাদের কাছে কৃতজ্ঞ। তিনি দেশবাসীর কাছে শাহানাজ এর জন্য দোয়া চেয়ে বলেন- আমাদের টাকা উত্তোলন চলমান আছে, যতটা সম্ভব আমরা আমাদের বোনের পাশে দঁাড়াবো।
বড়াইগ্রাম স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পরিতোষ কুমার কুন্ডু বলেন- আব্দুল আওয়াল কবিরাজ এর উদ্দ্যোগে নব গঠিত নাটোর জেলা সিএইচসিপি কমিটির এই মানবিক সাহায্য একটি দৃষ্টান্ত স্থাপন করলো, আমি আশা করবো এই মানবকি কার্যক্রম চলমান থাকবে, সেই সাথে এই সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় ধর্ষকদের মৃত্যুদন্ডের দাবি জানালেন হিলফুলফুযুল
পরবর্তী নিবন্ধসুতি দিয়ে মৎস্য নিধন, আ’লীগ নেতা গ্রেফতার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে