মানবিক উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল

0
299

মানবিক উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল

বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতাঃ সব সময় সাধারণ মানুষের পাশে থেকে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন নাটোরের বাগাতিপাড়ার উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম (গকুল)। মানুষের সুখ দুঃখে সারাক্ষনই তার দেখা মেলে। বিশেষ করে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সরকারের নিদের্শে সবধরণের মানুষ যখন বাড়িতে অবস্থান করছেন।

অথাৎ গত ২৬মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটিতে জনজীবন যখন বিপর্যস্ত। নিম্ন আয়ের মানুষরা তখন সরকারি ত্রাণ সাহায্যের অপেক্ষায়। উপজেলা পরিষদের সীমাবদ্ধ থাকার পরেও নিজের অর্থায়নে তখন অহিদুল ইসলাম গকুল অসহায় নিরীহ মানুষদের দ্বারে দ্বারে। তিনি নিজেই চাল ও ডাল মাথায় নিয়ে ছুটেছেন উপজেলার এপ্রান্ত থেকে ওপ্রান্তে। এ সময় তিনি নিজেও অসুস্থ হন। সুস্থ হয়ে তার এই সহায়তা কার্যক্রম অব্যাহত রাখেন। বাগাতিপাড়া উপজেলায় একটি পৌরসভা পাঁচটি ইউনিয়নের প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে যেভাবে মানুষের জন্য কাজ করেছেন তা নজিরবিহীন।

কেবলমাএ সরকারি ত্রাণ সহায়তা বন্টন নয়, নিজের ব্যাক্তিগত উদ্যোগে ত্রাণ বিতারণ, একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম পর্যন্ত সচেতনমূলক লিফলেট, সাবান এবং মাস্ক দিয়ে শুরুকরে তার কার্যক্রম। গরিব-অসহায় মানুষ গুলো যখন বাধ্য হয়েই ঘরে থাকছেন। তখন সহযোগিতার হাত বাড়িয়ে গ্রামের পর গ্রাম ছুটে চলেছেন গকুল। ৮মার্চ করোনা শুরু থেকে এখন পর্ষন্ত তিনি দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। খাবার নিয়ে ছুটে যাচ্ছেন উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।এক্ষেত্রে এক ’ব্যতিক্রমী’ দৃষ্টান্ত স্থাপন করেন তিনি।

উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম (গকুল) বলেন, বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ নিয়ে সাধারণ মানুষের পাশে আছি। যতদিন বেঁচে থাকব ঠিক ততদিন আমার মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রাখব।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবাগাতিপাড়ায় বঙ্গবন্ধু প্রাইজমানি গ্রাউন্ড শর্ট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন
পরবর্তী নিবন্ধবড়াইগ্রামে স্বামী পরিত্যক্তা মহিলাকে গণধর্ষণের অভিযোগ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে