নাটোরে গৃহহীন ১১০ পরিবারে ব্যারাক হাউজ হস্তান্তর সেনাবাহিনীর

0
596

নাটোর কন্ঠ : ‘মুজিব বর্ষ’ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে আবাসন সুবিধার আওতায় আনতে নাটোরের গুরুদাসপুর উপজেলার বৃ-চাপিলা আশ্রয়ণ-২ প্রকল্পের ২২টি ব্যারাক হাউজ হস্তান্তর করেছে সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশন।

আজ সোমবার ৪ জুলাই বৃ-চাপিলা’র ওই ব্যারাক হাউজ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন‘এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল কুদ্দুস এমপি। তিনি সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা করে বলেন, ‘৩ মার্চ থেকে ৪ জুলাই। মাত্র ৪ মাসে ৫.৩৪ একর জমির ওপর ২২টি ব্যারাক হাউজ নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন সেনাবাহিনী।

তিনি আরো বলেন, এই ব্যারাকে শিশুদের লেখাপড়া করার জন্য একটি প্রাইমারি স্কুল প্রতিষ্ঠা করা হবে।’ তাছাড়া ব্যারাক সংলগ্ন কাঁচা রাস্তা দ্রুত হেরিংবোম করার জন্য ইউনিয়ন পরিষদকে ব্যবস্থা নিতে বলেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ক্যাপ্টেন রাফিদ সাদমান আজাদ, উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, সাবেক ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন ভুট্টু প্রমূখ।

অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান, ইউপি সদস্য আব্দুল হান্নানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। ইউএনও তমাল হোসেন বলেন, ‘সরকারী এই জমিগুলো প্রভাবশালীদের দখলে ছিল। দশটি মামলা-মোকদ্দমা মোকাবিলা করে জমি উদ্ধার এবং বালি ভরাট করা হয়েছে। এতে প্রশাসনকে চরম বেগ পেতে হয়েছে।’

আলোচনা শেষে ৫ একর ৩৪ শতাংশ জমির উপর নির্মিত ২২টি ব্যারাক হাউজের চাবি উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করে সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন রাফিদ সাদমান আজাদ। ওই ব্যারাক হাউজে ঠিকানাহীন অসহায় ১১০টি পরিবারের পুনর্বাসন হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে কর্মহীন ও হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরণ
পরবর্তী নিবন্ধঅদূরে স্নানঘর -কবি বনশ্রী বড়ুয়া রুমি‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে