মুক্তিযুদ্ধ মঞ্চের সম্পাদকের মুক্তি দাবী

0
182

নাটোর কন্ঠ : নাটোর জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান সেন্টুর নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছে সংগঠনটির জেলা নেতৃবৃন্দ ও তার পরিবারের সদস্যরা। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি ফেসবুক পেইজ পরিচালনার অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে সেন্টুকে গ্রেফতার করা হয়েছে। মামলার বাদী সিআইডির উপ-পুলিশ পরিদর্শক আসিক আলী।

শনিবার (২৬ জুন) দুপুরে স্থানীয় ইউনাইটেড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সেন্টুকে নির্দোষ দাবী করে তার মুক্তি চাওয়া হয়।সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রাজীব হাসান শাপলা বলেন, নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়নের পুন্ডরী গ্রামে বীর মুক্তিযোদ্ধা মারফত আলীর ছেলে মিঠুর স্ত্রী ঘুষ দিতে না পারায় পুন্ডুরী দাখিল মাদ্রাসায় চাকরি পাননি।

ঘুষে দাবীর এ বিষয়টি মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সেন্টু ফেসবুকে তুলে ধরেন। অথচ গত ২৫শে জুন বড়াইগ্রাম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধানমন্ত্রীর নামে ফেসবুক আইডি খুলে অপব্যবহারের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। ডেইলি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামে খোলা ওই ফেসবুক পেইজ থেকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সরকারকে নিয়ে ইতিবাচক প্রচারণা চালাতেন সেন্টু যার প্রমাণ পেইজেই রয়েছে। সেখানে কোনরুপ সরকার বিরোধী প্রচারণা ছিলো না।

মোস্তাফিজুর রহমান সেন্টুর স্ত্রী জান্নাতুল আলিয়া বিথী বলেন, ‘আমার স্বামী সবসময় সরকারের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব ছিলেন।সিংড়া উপজেলার বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের বিষয়ে ফেসবুকে পোস্ট করার কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রভাবিত করে তাকে গ্রেফতার ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হয়েছে। ফেসবুক পেইজের প্রতিটি পোস্ট ভালোভাবে পরীক্ষা নিরীক্ষা করলে দেখা যাবে আনীত অভিযোগ সঠিক নয়। এ ব্যাপারে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।’

এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের নেতা মল্লিক মামুন, রানা আহমেদ, সেন্টুর বোন রুবিনা আক্তার প্রমুখ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে কম আয়ের মানুষের পাশে সম্প্রীতি বাংলাদেশ
পরবর্তী নিবন্ধঅনন্ত অপেক্ষার প্রহর -কবি মাহফুজা আরা পলক‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে