নাটোরে প্রাচীন মূর্তি উদ্ধার

0
297

নাটোর কন্ঠ : নাটোরের সিংড়ায় পুকুর খনন করতে গিয়ে একটি প্রাচীন মূর্তি উদ্ধার হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়নের বেলতা গ্রামের জয় রামসাগর পুকুর থেকে এই মূর্তিটি উদ্ধার করে বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ ও থানা পুলিশ। বর্তমানে মূর্তিটি থানা হেফাজতে রয়েছে।

নাটোরের বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ‘এর সহকারী প্রকৌশলী আহসানুল করিম জানান, ‘মঙ্গলবার উপজেলার বেলতা গ্রামের জয় রামসাগর পুকুর খনন কালে ছাই রংয়ের পাথরের একটি মূর্তি দেখতে পায় লোকজন। পরে খবর পেয়ে মূর্তিটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল ইমরান, থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা। মূর্তিটির ওজন ১৬ কেজি ৫০০ গ্রাম। দৈর্ঘ্য ২ ফুট ২ ইঞ্চি ও প্রস্থ সাড়ে ১০ ইঞ্চি। পাথরের প্লেট এর উপর খোদাই করা ছাই রংয়ের।

আর মূর্তিটি কষ্টি পাথর কিনা বা এর মূল্য কত তা পরীক্ষা ছাড়া বলা সম্ভব নয় বলে জানান তিনি।’ তবে মূর্তিটিকে স্থানীয় লোকজনের মুখের ভাষ্য অনুযায়ী ব্রাক্ষ্মণ মূর্তি বলে জানা গেছে। সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুর-এ-আলম সিদ্দিকী মূর্তিটি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় ছাত্রলীগ নেতার পিতাকে কুপিয়ে জখমের অভিযোগ আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে
পরবর্তী নিবন্ধলালপুরে ভেজাল গুড় তৈরীর অপরাধে গুড় ব্যবসায়ীর কারাদন্ড

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে