লালপুরে নর্থ বেঙ্গল সুগারমিল গণহত্যা দিবস পালিত

0
243

লালপুর নাটোর কণ্ঠ: নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল কর্তৃপক্ষের আয়োজনে ৫ মে গণহত্যা দিবস যথাযথ মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (৫ মে) বেলা ১১ টার দিকে নর্থ বেঙ্গল সুগার মিলের জিএম প্রশাসন ফরিদ হোসেন ভুইঁয়া এর সভাপতিত্বে নর্থ বেঙ্গল সুগার মিলের শহীদ সাগর চত্বরে স্বল্প পরিসরে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ হুমায়ুন কবির।

এ সময় অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন মিলের জিএম কারখানা আনোয়ারুল ইসলাম, জিএম কৃষি মনজুরুল হক, জিএম খামার আনিসুজ্জামান, সিবিএ সভাপতি গোলাম কাউসার, সাধারণ সম্পাদক ও নর্থ বেঙ্গল সুগার মিল শ্রমিক লীগের সভাপতি দেলোয়ার হোসেন পিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান প্রমূখ।

এ সময় শহীদ পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, ফরহাদুজ্জামান রুবেল, মাজহারুল ইসলাম লিটন, কামরুল ইসলাম, শাহীন আহমেদ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৫ই মে পাকিস্থানী হানাদার বাহিনী গোপালপুর বাজারে ও মিলের তৎকালীন প্রশাসক লেঃ কর্নেল আনোয়ারুল আজিম সহ প্রায় শতাধিক ব্যক্তিকে একত্রে জড়ো করে মিলের অভ্যন্তরে একটি পুুকুরের কাছে এনে ব্রাশফায়ার করে হত্যা করে। পরে মরদেহগুলো পুকুরে ফেলে দেয়। সেই থেকে পুকুরটির নামকরণ করা হয় শহীদ সাগর হিসেবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের সিংড়ায় কলেজ ছাত্রীকে শ্বাসরোধ করে হত্যা
পরবর্তী নিবন্ধনাটোরে কর্মহীন ও হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরণ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে