শহরের কানাইখালী ভাঙ্গা মসজিদের ঐতিহ্য নিয়ে রশি-টানাটানি।নানা অনিয়মের অভিযোগ

0
284

স্টাফ রিপোর্টার নাটোরকন্ঠ : ব্যক্তিগত ও পারিবারিক বিরোধের প্রতিশোধ নিতে নাটোরের ঐতিহ্যবাহী ভাঙ্গা মসজিদের সুনাম ক্ষুন্ন করার অভিযোগ আনা হয়েছে কমিটির সহসভাপতি আলাউদ্দিনের বিরুদ্ধে।

বৃহস্পতিবার দুপুরে নাটোর ইউনাইটেড প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ভাঙ্গা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রহমান অনু এ অভিযোগ আনেন।
এসময় মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আফজাল হোসেন,সিনিয়র সহ সভাপতি লুৎফর রহমান আনন্দ সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আব্দুর রহমান অনু জানান,নাটোর শহরের কানাইখালী এলাকার ভাঙ্গা মসজিদ নামে পরিচিত মসজিদুল মোকাররম এর পরিচালনা কমিটি মসজিদটিকে শহরের একটি মনোরম মসজিদে পরিনত করেছে।

মুসল্লিদের সকল ধরনের সুবিধা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে কমিটি।অথচ বর্তমান কমিটির জুনিয়র সহ সভাপতি হয়েও আলাউদ্দিন মসজিদের উন্নয়ন কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে নানা কাল্পনিক অনিয়মের অভিযোগ এনে শুধু কমিটিই নয় মসজিদের সার্বিক সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছেন।

সভাপতি অনু আরো জানান,কমিটির সাধারণ সম্পাদক আফজার হোসেন সম্পর্কে আলাউদ্দিনের চোট ভগ্নিপতি।তাদের মধ্যে পারিবারিক বিরোধ রয়েছে।সেই বিরোধের প্রতিশোধ নিতে মসজিদ কমিটির সম্পাদকের পদ থেকে ভগ্নিপতিকে অপসারণের অপকৌশল হিসাবে আলাউদ্দিন নানা অভিযোগ উথ্যাপন করে সবাইকে হেয় করছেন।এ বিষয়ে থানায় অভিযোগের পর পুলিশ তদন্ত করেও কোন অনিয়মের সত্যতা পায়নি বলে দাবি করেন করেন অনু।

তবে সভাপতি আব্দুর রহমান অনুর এসব তথ্য অসত্য দাবি করে সিনিয়র সহসভাপতি আলাউদ্দিন জানান,সভাপতি মসজিদ কমিটিকে কুক্ষিগত করে রেখেছেন।তিনি আফজাল হোসেনকে সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারণের চেষ্টা করে ব্যর্থ হন।পরে পদ আঁকড়ে থাকার জন্য সম্পাদকের সাথে সমঝোতা করে নেন।

আলাউদ্দিন আরো অভিযোগ করেন,মসজিদ কমিটির সভাপতি আব্দুর রহমান অনু মজিদের কাজের সাথে নিজের বাড়ির কাজও চালিয়ে নিচ্ছেন।তিনি মসজিদের উন্নয়নের সাথে নিজের ব্যক্তি উন্নয়নও চালিয়ে যাচ্ছেন।এ কারণে তিনি ওই পদ ছাড়তে চাননা।

সভাপতি কোন সভা ডাকেন না।তার প্রতি অধিকাংশ সদস্যের অসন্তোষ সৃষ্টি হওয়ায় তিনি তার অনিয়মকে মসজিদ ও ধর্মিয় অনুভূতির সাথে মিলিয়ে ফায়দা হাসিলের অপকৌশল শুরু করেছেন।

আফজাল হোসেন মসজিদের সার্বিক উন্নয়ন ও অনিয়ম দূর করতে জেলা প্রশাসনের সমন্বয়ে নিরপেক্ষ তদন্তের দাবি জানান।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় আগুনে পুড়ে যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধবড়াইগ্রামে প্রাইভেটকার চাপায় বৃদ্ধ নিহত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে