সিংড়ায় সরকারি ঘরের লোভ দেখিয়ে ভূমিহীনদের দিয়ে অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন(ভিডিওসহ)

0
2831

স্টাফ রিপোর্টার নাটোর কণ্ঠ: প্রধানমন্ত্রীর ঘর দেওয়ার কথা বলে শতাধিক ভূমিহীনদের ডেকে এনে অধ্যক্ষর অপসারণ দাবীতে মানববন্ধন করানোর অভিযোগ উঠেছে উপজেলার হাতিয়ান্দহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলমের বিরুদ্ধে।

স্থানীয়রা জানান, দুপুর ১টার দিকে ইউনিয়ন পরিষদের সামনে ওই ভূমিহীনদের দিয়ে জোর করে ছাত্রী হয়রানির প্রতিবাদ ও অধ্যক্ষের অপসারণ দাবিতে মানববন্ধন করানো হয়। যদিও ব্যানারে মানববন্ধনের আয়োজন করেন হাতিয়ান্দহ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। কিন্তু কর্মসূচিতে স্কুলের কোন শিক্ষার্থী ও অভিভাবককে দেখা যায়নি।

মানববন্ধনে অংশ গ্রহণকারীদের সাথে কথা বলে জানা যায়, এর আগে বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর ঘর দেয়া হবে বলে তালিকা বাছাইয়ের মিথ্যা আশ্বাস দিয়ে শতাধিক ভূমিহীনকে হাতিয়ান্দহ ইউনিয়ন পরিষদের সামনে বসিয়ে রাখেন ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম। পরে এসব ভূমিহীনদের দিয়েই ওই অধ্যক্ষ বিরুদ্ধে মানববন্ধন করান তিনি।

জানা যায়, ইউপি চেয়ারম্যান মাহবুব আলমের ফুফাতো ভাই ফিরোজ উদ্দিন প্রামানিক মানববন্ধনে বক্তব্য রাখেন। আর তিনিই সকল ভূমিহীনদের ঘরের তালিকা যাচাই-বাছাই করা হবে বলে ভূমিহীনদের ডেকে আনেন। এমন কথা জানান বেশ কয়েকজন ভূমিহীন। এছাড়া মানববন্ধনে রাজা মাহমুদ ও হাওয়া বেগম নামে দু’জন বক্তব্য রাখেন। তাদের বাড়ি লাড়ুয়া, উভয় স্বামী-স্ত্রী বলে জানা যায়। তাদেরও কোন শিক্ষার্থী ওই প্রতিষ্ঠানে পড়াশুনা করেন না।

হাতিয়ান্দহ কলিগ্রামের সুরাতন বেগম (৩৫), রেহেনা বেগম (৬০), সায়রত বিবি (৫৫) সহ প্রায় কুড়ি জন ভূমিহীন মহিলা জানান, তারা সকলেই ঘরের জন্য আবেদন করেছেন। তাই চেয়ারম্যানের লোক তাদেরকে সকাল থেকে ডেকে এনে বসিয়ে রেখেছেন। আমরা লেখাপড়া কিছুই জানি না। এখন মানববন্ধনে দাঁড়াতে বলছে, আর ঘরের কথা তো কিছুই বলছে না!

এদিকে বিষয়টিতে নড়েচড়ে বসেছে সচেতন মহল সহ স্থানীয় অভিভাবকবৃন্দ । কেন অধ্যক্ষের বিরুদ্ধে মিথ্যা মানুষদের মানববন্ধন করানো হলো। এমন প্রশ্ন এখন সবার মুখে মুখে। তাহলে অধ্যক্ষের বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়টি কি সাজানো। নাকি সত্য ঘটনাকে জোরালো করতে গিয়ে মিথ্যার আশ্রয় নিলেন চেয়ারম্যান। যাইহোক এখন দেখবার বিষয় কোথাকার জল কোথায় গিয়ে গড়ে।

 

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবাগাতিপাড়ায় বাউয়েটের ১১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধসিংড়ায় নকল স্বর্ণমূর্তি উদ্ধার, নারীসহ গ্রেফতার ৩

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে