সিংড়ায় গ্রাম আদালতের এজলাস নির্মাণের অর্থ আত্মসাৎ, চেয়ারম্যানকে শোকজ

0
585

নাটোরকন্ঠ সিংড়া :
নাটোরের সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতের এজলাস নির্মাণের এক লক্ষ বিশ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করেছেন সিংড়ার ইউএনও।
অসহায় মানুষের জন্য বিচার কার্য এজলাস নির্মাণ না করে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ নম্বর তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন এই আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে।
সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত এজলাস নির্মাণের জন্য এক লক্ষ বিশ হাজার টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব মো. তানভীর আলম সিদ্দিকী সাক্ষরিত ৪৬.০০.০০০০.০১৮.০২.০০২.১৭ (অংশ-১) /১৮২ তারিখ ০৩/০৬/২০১৯ স্বারকে অর্থ প্রদান করেন।
কিন্তু তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন তার পরিষদে কোন এজলাস নির্মাণ না করে ভুয়া বিল-ভাউচার জমা দিয়ে সমুদয় অর্থ নিজের পকেটে তুলেন। এতে ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতে সুষ্ঠু বিচার কার্য পরিচালনা প্রতিনিয়তই বাঁধাগ্রস্থ হচ্ছে। এনিয়ে পরিষদের সদস্যদের মধ্যেও চরম ক্ষোভ বিরাজ করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক তাজপুর ইউনিয়ন পরিষদের একাধিক ইউপি সদস্য মুঠোফোনে জানান, দীর্ঘ দিনেও পরিষদে গ্রাম আদালতের এজলাস নির্মাণ না হওয়ায় বিচার কার্য পরিচালনায় বিভিন্ন সমস্যা হচ্ছে। আর এতে বর্তমান সরকারের পরিকল্পনা ভেস্তে যেতে বসেছে।
এদিকে, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেন, অনেক আগেই এজলাস নির্মাণের অর্থ উত্তোলন করলেও প্রাকৃতিক দুর্যোগ বন্যার কারণে তিনি তা নির্মাণ করতে পারেননি। আর আগামী ১লা নভেম্বরের মধ্যে এটা নির্মাণ হবে বলে জানান।
সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাসরিন বানু বলেন, এজলাস নির্মাণ না করে মিথ্যা বিল জমা দিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনকে শোকজ করা হয়েছে। উত্তর সন্তোষজনক না হলে পরবর্তীতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনলডাঙ্গায় অবৈধ সুতি জাল দিয়ে মাছ শিকার, উচ্ছেদ করলেন ইউএনও
পরবর্তী নিবন্ধলালপুরে হিন্দু সম্প্রদায়ের দরিদ্র জনগোষ্ঠির মাঝে বস্ত্র বিতরণ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে