লালপুরে আশ্রয়ন প্রকল্পের ঘর পেলেন ২০৫ টি গৃহহীন পরিবার

0
308

শিমুল আলী : নাটোরের লালপুর উপজেলার বিলমাড়ীয়া ইউনিয়নের পদ্মার চরে রসুলপুর “আশ্রয়ণ প্রকল্প-২”এ ২০৫ জন গৃহহীন পরিবারের নিকট ঘর হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিলমাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ছিদ্দিক আলী (মিষ্টু),

লালপুর উপজেলা ভূমি অফিসের কানুনগো জিল্লুর রহমান, বিলমাড়ীয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নিখিল চন্দ্র সূত্রধর, বিলমাড়ীয়া ইউপি সদস্য আনিসুর রহমান, হায়দার আলী, লাল মোহাম্মদ লালু, লিব্বাস আলী সরকার, শাহানাজ পারভীন, রুনিয়ারা খাতুন, আরজিনা খাতুন প্রমুখ।

মুজিব শতবর্ষ উপলক্ষে লালপুরের বিলমাড়িয়া ইউনিয়নের পদ্মার চরের রসুলপুর মৌজার ৯ দশমিক ৫০ একর খাস জমি ২০২০ সালে আশ্রয়ণ প্রকল্প নির্মানের জন্য বরাদ্দ দেওয়া হয়। বগুড়া সেনানিবাসের ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ানের ক্যাপ্টেন-

সাদাত শাহরিয়ার‘এর নেতৃত্বে ২০২১ সালের ডিসেম্বর মাসে কাজ শুরু করেন সেনাবাহিনী। এ কাজ শেষ করে ৪ এপ্রিল ২০২২ খ্রিস্টাব্দে লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা‘এর নিকট হস্তান্তর করেন।

এই প্রকল্পে ৪৮টি ব্যারাক রয়েছে। প্রতিটি ব্যারাকে ৫টি পরিবার থাকতে পারবে। সে অনুযায়ী ২৪০টি ভূমিহীন পরিবারের আবাসনের ব্যবস্থা রয়েছে। প্রতিটি পরিবারের জন্য একটি শোবার ঘর ও একটি রান্না ঘর রয়েছে। আর প্রতিটি ব্যারাকে একটি করে টিউবয়েল ও দুটি করে টয়লেট রয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধআজ আমাদের মে দিবস – ভায়লেট হালদার
পরবর্তী নিবন্ধযথাযোগ্য মর্যাদায় নাটোরে মহান মে দিবস পালিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে