‘সুন্দর পরিবেশে ভোট স্বাধীনতার পর এই প্রথম’

0
172
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরে ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে উপহার দেওয়ায় সাধারণ মানুষের প্রশংসায় ডিসি শামীম আহমেদ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা। নির্বাচনে সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও নিরপেক্ষ ফলাফল ঘোষণায় খুশি তারা। বহুদিন পর মানুষ এমন সুন্দর পরিবেশে ভোট অনুষ্ঠিত হতে দেখলো নাটোরবাসী।

নাটোরে গ্রাম শহরতলী হাট বাজার থেকে শুরু করে শহরের চা স্টল সব জায়গাতেই এখন সুষ্ঠু নির্বাচন নিয়ে আলোচনা। প্রশাসনের কর্তাব্যক্তিদের প্রতিজ্ঞা ভোট নিয়ে কথাবার্তা এবং বাস্তব ফলশ্রুতি নিয়ে সাধারণ মানুষের প্রশংসা সব মিলিয়ে হারিয়ে যাওয়া ভোটের ঐতিহ্য ফিরে এসেছে বলে মনে করছেন স্থানীয়রা।

নাম প্রকাশে অনিচ্ছুক নির্বাচন সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান ভোটের প্রতি মানুষের বিশ্বাস উঠে গিয়েছিল। এবারের নির্বাচন মানুষের আস্থা ফেরাতে কাজ করবে। একসময় যারা ভোট কারচুপি এবং পেশিশক্তির নির্বাচন নিয়ে গলা ফাটাতেন তারাই এখন কথা বলছেন উল্টো সুরে।

লালপুর উপজেলার ধুপইল এলাকার জাকির হোসেন জানান, আমরা খুব খুশি এমন ভালো ভোট হবার জন্য। ডিসি এসপি যে কথা বলেছিলো প্রথম তা বিশ্বাস করতে পারিনি। কিন্তু ভোটের পর আমাদের ধারণা পাল্টে গেছে। দোয়া করি আল্লাহ যেন তাদের ভালো করেন।

বাগাতিপাড়া উপজেলার জামনগরের বৃদ্ধা রহিমা জানান, ভোটের উপুর বিশ্বাস উঠ্যাই গেছিলো। কিন্তু এতো সুন্দর পরিবেশে ভোট স্বাধীনের পর আর দেখিনি। প্রশাসন ইচ্ছে করলে পারে তা আবার প্রমাণ করলেন। সুন্দর পরিবেশে ভোট স্বাধীনতার পর এই প্রথম। এসপি ডিসি ভালো ভুমিকা নেওয়ার জন্য এমন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

২৮.১১.২০২১ তারিখে নাটোরের লালপুর এবং বাগাতিপাড়া উপজেলার ১৫টি ইউনিয়নে নৌকা ৫টি, আওয়ামী লীগ বিদ্রোহী ৬টি এবং বিএনপি (স্বতন্ত্র) ৪টিতে বিজয়ী হয়েছে। বাগাতিপাড়া উপজেলার ৫টি ইউনিয়নে দুটি নৌকা, দুটি বিএনপি এবং একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেছে।

বাগাতিপাড়া অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫ টি ইউনিয়নের আওয়ামীলীগের ২, আওয়ামীলীগের বিদ্রোহী ১ এবং বিএনপির ২ জন চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।
পাঁকা ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী নয়েজ উদ্দিন (মোটরসাইকেল) বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নেকবর হোসেন (ঘোড়া)। জামনগর ইউনিয়ন পরিষদে ইউনিয়ন বিএনপির সভাপতি স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী (মোটরসাইকেল) বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আওয়ামীলীগের বিদ্রোহী শাহ আলম ( আনারস)।

বাগাতিপাড়া সদর ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগের প্রার্থী মজিবুর রহমান (নৌকা) বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছিলেন উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক হানিফুর রহমান (চশমা)। ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থী এসএম লেলিন (মোটরসাইকেল) বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামীলীগের বিদ্রোহী আবুল কালাম (আনারস)। দয়ারামপুর ইউপিতে আওয়ামীলীগের মাহাবুর ইসলাম মিঠু (নৌকা) বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক (আনারস)।

লালপুর উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ৩টিতে নৌকা, দুটিতে বিএনপি (স্বতন্ত্র) এবং ৫ টি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেছে। এর মধ্যে লালপুর ইউনিয়নে আবু বক্কর সিদ্দিক পলাশ (নৌকা),

ঈশ্বরদী ইউপিতে আব্দুল আজিজ রঞ্জু (বিএনপি), চংধুপইলে রেজাউল করিম রেজা (নৌকা), আড়বাব ইউপিতে মখলেছুর রহমান (বিদ্রোহী), ওয়ালিয়ায় নূরে আলম সিদ্দিক (বিদ্রোহী), এবি ইউনিয়ন গোলাম মোস্তফা আসলাম (বিদ্রোহী),

বিলমাড়িয়া ইউপিতে সিদ্দিক আলী মিষ্টু (বিএনপি), দুড়দড়িয়া তোফাজ্জল হোসেন (বিদ্রোহী), কদিমচিলান ইউপিতে আনসারুল ইসলাম (বিদ্রোহী) এবং দুয়ারিয়া ইউপিতে নুরুল ইসলাম লাভলু (নৌকা) বিজয়ী হয়েছেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসংবাদ ও সাংবাদিকতা : বাংলাভাষায় সংবাদপত্র
পরবর্তী নিবন্ধপাতা ঝরার দিন -কবি পলি শাহীনা‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে