লালপুরে জেনাস সোস্যাল ডেভেলপমেন্ট অরগানাইজেশান এর উদ্যোগে কুরআন ও টুপি বিতারন

0
53

ফজলুর রহমান, লালপুর প্রতিনিধি : “যে ব্যক্তি কুরআন শিক্ষা করে ও শিক্ষা দেয় সেই তোমাদের মধ্যে সর্বাপেক্ষা শেষ্ঠ” এই হাদীসকে সামনে রেখে নাটোরের লালপুরে উপজেলায় জেনাস সোস্যাল ডেভেলপমেন্ট অরগানাইজেশান এর উদ্যোগে মেধাবি শিক্ষাথীদের কুরআনের ছবক প্রদান এবং কোরআন ও টুপি বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ অক্টোবর ) সকালে উপজেলার রামকৃষ্ণপুর শাখায় জেনাস তা’ লিমুল কোরআন মাদ্রসায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জিএসডিও এর চেয়ারম্যান জনাব মো: হাসানুজ্জামান এর সভাপতিত্বে ও জেনাস তা’ লিমুল কোরআন মাদরাসা ফতেপুর শাখার শিক্ষক মাইনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বি এস আর আই এর ( সাবেক) মহাপরিচালক ও জিএসডিও এর উপদেষ্টা কৃষি বিজ্ঞানী ড. মোঃ ওমর আলী।

বিশেষ অতিথি ছিলেন, সংস্থার সদস্য সচিব ডা: মো: হাসান আলী, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ জিয়াউর রহমান, লালপুর প্রেসক্লাবের সহ-সভাপতি জনাব আব্দুর রশিদ মাস্টার,জোতগৌরী সর: প্রাথমিক বিদ্যালয়ের (সাবেক) সহকারি শিক্ষক

আব্দুল কাদের, জেনাস সোস্যাল সদস্য মোঃ আমানত হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেনাস তা’লিমুল কোরআন, রামকৃষ্ণপুর শাখার সিনিয়র শিক্ষক হাফেজ সোয়াইফ আহমেদ (ইউসুফ)

সংস্থাটির চেয়ারম্যান জনাব হাসানুজ্জামান বলেন সব ধর্মে মানবসেবাকে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে। এ জন্য অসহায়-দু:স্থ মানুষের কল্যাণে এগিয়ে আসা আমাদের সামাজিক ও নৈতিক দায়িত্ব। মানবসেবার জন্য অনেক অর্থের প্রয়োজন হয় না, শুধু সদিচ্ছার প্রয়োজন। অসহায় মানুষের প্রতি ভালোবাসার মন নিয়ে তাদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে।

উল্লেখ্য যে, জিএসডিও ফাউন্ডেশন একটি অরাজনৈতি, অলাভজনক, স্বেচ্ছাসেবী সামাজিক প্রতিষ্ঠান। সংগঠনটি শিক্ষা, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে চিকিৎসা সেবা, অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান, আত্মকর্মসংস্থান তৈরীতে সহায়তা প্রদান ও আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধলালপুরে বিএনপির শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধডাঃ আওয়ালের ফ্রি মেডিকেল ক্যাম্প লালপুরে অনুষ্ঠিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে