নাটোরে সর্বনিম্ন ২৫ ও সর্বোচ্চ ৪৫ টাকা কেজি, তরমুজের দাম বেধে দিলো পুলিশ

0
189

নাটোরকন্ঠ: তরমুজ ব্যবসায়ীদের লাগাম টেনে ধরে নাটোরে কেজি দরে তরমুজের দাম বেধে দিয়েছে জেলা পুলিশ। শুক্রবার দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে তরমুজ ব্যবসায়ীদের সাথে দুই ঘন্টা ব্যাপী আলোচনা শেষে সর্বনিম্ন ২৫ টাকা থেকে সর্বোচ্চ ৪৫টাকা কেজি দরে তরমুজ বিক্রির দাম বেঁধে দিলো জেলা পুলিশ।

তরমুজ ব্যবসায়ীদের সাথে বৈঠক শেষে অতিরিক্ত পুলিশ সুপার তারেক যুবায়ের জানান, সম্প্রতি সময়ে কেজি দরে তরমুজ বিক্রি নিয়ে বেশ আলোড়ন তৈরী হয়েছে। সারা দেশের মতো নাটোরেও কেজি দরে তরমুজ বিক্রি হচ্ছে। এতে করে সাধারণ মানুষ তরমুজের স্বাদ থেকে বঞ্চিত হচ্ছে।

পুলিশ সুপার স্যারের নির্দেশে আমরা আজ স্থানীয় একটি রেস্টুরেন্টে তরমুজ আড়তদারদের সাথে বৈঠকে বসেছিলাম। সেখানে মাঠ থেকে তরমুজ ক্রয় থেকে শুরু করে বিক্রি পর্যন্ত কোনটাতে কত টাকা খরচ সে হিসেবে আমরা দেখেছি। তারপর আড়তদারদের সম্মতিক্রমে ৬কেজি ওজনের ওপরে তরমুজ পাইকারীতে প্রতি কেজি তরমুজ বিক্রি হবে ৪০টাকা। এই তরমুজ খুচরা বিক্রেতারা ভোক্তাদের কাছে বিক্রি করবেন ৪৫টাকা কেজি।

এছাড়া ৪ থেকে ৬কেজি ওজনের তরমুজ পাইকারী ব্যবসায়ীরা বিক্রি করবে ৩০টাকা কেজি, খুচরা বিক্রেতারা বিক্রি করবেন ৩৫টাকা কেজি। এছাড়া ১থেকে ৩কেজি ওজনের তরমুজ পাইকারী বাজারে ২০টাকা কেজি, খুচরা বিক্রেতারা বিক্রি করবেন ২৫টাকা কেজি। এসময় অতিরিক্ত পুলিশ সুপার তারেক যুবায়ের, সদর হেডকোয়াটার্স মীর আসাদুজ্জামান, নাটোর সদর সার্কেল মো: মোহসিন সহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে