মাদ্রাসার ম্যানেজিং কমিটির বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

0
373

নাটোর কন্ঠ : নাটোরের লালপুর উপজেলার, নেঙ্গপাড়া দারুস সুন্নত আলিম মাদ্রাসা‘এর বোড কর্তৃক অনুমোদনপ্রাপ্ত বর্তমান ম্যানেজিং কমিটির বিরুদ্ধে, লালপুর উপজেলার ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি‘র সাজানো মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সংবাদ প্রচার করার প্রতিবাদে-

আজ ০৭. ০৯. ২০২২ খ্রি: বুধবার বিকেলে মাদ্রাসা প্রাঙ্গণে বর্তমান ম্যানেজিং কমিটির সকল সদস্য বৃন্দ সংবাদ সম্মেলন করেছে। লিখিত বক্তব্য পাঠ করেন নবগঠিত ম্যানেজিং কমিটির সভাপতি মো. রাসেল আহমেদ।

এসময় তিনি বলেন- ‘আমার নামে গত ৩. ৯. ২০২২ খ্রি: উপজেলা ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি যে মিথ্যা বানোয়াট বিভ্রান্তিকর ও ষড়যন্ত্রমূলক কথা মিডিয়ায় প্রচার করেছেন তার বিরুদ্ধে আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমি মো. রাসেল আহমেদ, পিতা- মো. হাসানুজ্জামান, গ্রাম- গোয়ালপাড়া, লালপুর, গোপালপুর, নাটোর।

গত ৩. ৯. ২০২২ খ্রিস্টাব্দ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানতে পারলাম, লালপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আমার ও আমার বাবার নামে মিথ্যা বিভ্রান্তিকর বানোয়াট ও ষড়যন্ত্রমূলক কথাবার্তা প্রচার করেছেন। আমরা মন্ডল পরিবারের। বঙ্গবন্ধুর আদর্শে গড়া আওয়ামী লীগের আদর্শ বুকে ধারণ এবং বহন করে জন্ম থেকে মিশে আছি।

আমার বংশের সবাই এই দলের সাথে অতপ্রতভাবে জড়িত। গত ৩. ৬. ২০২২ খ্রি: বাংলাদেশ আওয়ামীলীগ নাটোর জেলার, লালপুর উপজেলার ৩ নং ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেখানে আমার চাচা এবং আমার বাবা এবং আমি সংগঠনের বিভিন্ন পদে অধিষ্ঠিত হই।

৩ নং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সাবেক বিএনপির সভাপতি ছিলেন মো. আব্দুল খালেক, পিতা- মো. জুমল মাথিলা, গ্রাম- বাঁশবাড়িয়া। সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, পিতা- মোসলেম মন্ডল, গ্রাম- গোয়ালপাড়া। বর্তমান বিএনপি’র সভাপতি মো. নূরুল ইসলাম, পিতা- খোরশেদ আলী, গ্রাম- বাসবাড়িয়া।

আমার পিতা লালপুর থানা বিএনপির কোন সংগঠনে যদি জড়িত থাকেন, তাহলে আমি জীবনে কোনদিন রাজনীতি করবো না এবং মাদ্রাসার এই ম্যানেজিং কমিটির পদ থেকে সরে দাঁড়াবো। আর যদি প্রমাণ না করতে পারে তবে প্রশাসনের কাছে আমি মিথ্যাচারের সুষ্ঠু বিচার দাবি জানাই।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা আমার দাদা, মৃত হাজী সরদার আলী মন্ডল। পরবর্তীতে আমার বাবা মো. হাসানুজ্জামান প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তারপর আমার মেজ চাচা, মৃত শামসুল হক মন্ডল, এরপর আমার লোহা চাচা মো. বেলাল হোসেন দুইবার সভাপতি ছিলেন।

পরবর্তীতে আমাদের পরিবারের সুপারিশে তার আবেদনের প্রেক্ষিতে তাকে সভাপতি করা হয়েছিল। তার সেই মেয়াদ উত্তীর্ণ হয়েছে। আমার গভর্নিং বডির ১১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমতি বাংলাদেশ মাদ্রাসা বোর্ড কর্তৃক গত ১৯-৮-২০২২ খ্রি: অনুমোদন দিয়েছেন।

লালপুর বাগাতিপাড়ার মাননীয় সংসদ সদস্য জনাব শহিদুল ইসলাম বকুল এমপি মহোদয় কে নিয়ে মিথ্যাচার ও ষড়যন্ত্রমূলক কথা প্রকাশ করেছেন। তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই এমপি মহোদয়ের ডিও লেটার নিয়েই তিনি অত্র মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি হয়েছিলেন। আজকে তিনি এই এমপি মহোদয়কে নিয়েই মিথ্যাচার করছেন।

তিনি মাদ্রাসার বর্তমান সভাপতি আছেন বলে মিডিয়াতে প্রচার করেছেন। আমি তার বিরুদ্ধে তথ্য ও সম্প্রচার আইনে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। মিথ্যাবাদী ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন এর ব্যক্তিগত পরিচয় তার পিতা, দাদার বাড়ি ঘর ছিল সিরাজগঞ্জ জেলায়।

উনারা লালপুর উপজেলার বাঙ্গাল হিসেবে পরিচিত। সিরাজগঞ্জে নানা অপকর্ম করার কারণে তাদেরকে সেখান থেকে বিতাড়িত করেছেন। পরে তারা আমাদের গ্রামে কাজের সন্ধানে এসে বসবাস শুরু করেন। আস্তে আস্তে ঘরবাড়ি স্থাপন করে এখানেই স্থানীয় বাসিন্দা হয়।

তাদের পরিবার একসময় ওয়ার্কার্স পার্টি করত। হত্যা মামলার আসামি হয়ে দীর্ঘদিন জেল খেটেছেন। পরবর্তীতে জামিনে বের হয়ে আসেন। আমার বাবার নামে মিথ্যা বিভ্রান্তিক ষড়যন্ত্রমূলক কথাবার্তা প্রচার করেছেন। আগামী তিন দিনের মধ্যে যদি এর প্রমাণ উনি না দিতে পারে তাহলে আমি উনার বিরুদ্ধে আইন অনু ব্যবস্থা সাহায্য নিতে বাধ্য হব।’

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত ম্যানেজিং কমিটির সদস্য মো. আব্দুল হাকিম, অভিভাবক সদস্য মো. গোলাম হোসেন, মো. আব্দুর রশিদ, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য, মোছা: রেহেনা বেগম,

অভিভাবক সদস্য মো. আনসার আলী, সাধারণ শিক্ষক সদস্য, আবু হাসান, মোহাম্মদ সাঈদ সাধারণ শিক্ষক সদস্য মো.শফিকুল রহমান, সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য, নারগিস খাতুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এব্যপারে লালপুর উপজেলার ভাইস চেয়ারম্যান, মনোয়ার হোসেন মনি জানান, ‘অবৈধভাবে গঠন করা কমিটি আমার বিরুদ্ধে মিথ্যাচার করে আমার সম্মান ক্ষুন্ন করছেন। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।’

Advertisement
পূর্ববর্তী নিবন্ধ‖ বোটেরপুল: অমিতকুমার বিশ্বাস ‖
পরবর্তী নিবন্ধশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের কৃষকরা আজকে ঘুরে দাড়িয়েছে- এমপি বকুল

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে