১০ বছর ধরে ছাত্রী ধর্ষণের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

0
125

১০ বছর ধরে ছাত্রী ধর্ষণের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

নাটোর কণ্ঠ:
গান শেখাতে গিয়ে দীর্ঘ ১০ বছর যাবত এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ উঠেছে সংগীত শিক্ষক, রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উপ-পরিচালক (সংগীত) রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে।

মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়ালিউর রহমান বলেন,  গত ২৩ আগস্ট অভিযোগকারী ওই ছাত্রীর স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জমা দেন তাঁর বাবা ও মা। অভিযোগপত্রে ওই ছাত্রী উল্লেখ করেছেন, তিনি রকিবুল হাসান রবিনের কাছে গান শিখতেন। ২০১০ সালে যখন তার বয়স ১২ বছর, তখন রবিন তাকে ধর্ষণ করেছিলেন। তাকে বারবার ভয় দেখিয়ে মানসিকভাবে বিপর্যস্ত করেছেন এবং একাধিকবার ধর্ষণ করেছিলেন। এতে মানসিক বিপর্যয়ের সঙ্গে সঙ্গে তার পড়াশোনা, সামাজিক জীবন ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত হয়। ন্যায়-অন্যায় বোধ, অকপটে বলার সাহস এবং সামাজিক সমর্থন না পাওয়ার আশঙ্কায় সে সময় তিনি ঘটনা প্রকাশ করতে পারেননি বলেও অভিযোগ তুলেছেন ওই তরুণী।

এদিকে এই ঘটনার সূত্র ধরেই জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ থেকে বহিষ্কার করা হয়েছে। গত ১৪ মার্চ জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক বুলবুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই ছাত্রীর কাছে অভিযোগ পাওয়ার পর ৩১ আগস্ট রবিনকে সাময়িক অব্যাহতি দেয়া হয়। পরে এঘটনায় গঠিত তদন্ত কমিটি অভিযোগটির সত্যতা পেলে গত ২২ জানুয়ারি কেন্দ্রীয় কমিটির সদস্য পদে থাকা রবিনকে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ থেকে বহিষ্কার করা হয়।

এদিকে ধর্ষণের অভিযোগে রবিনের বিরুদ্ধে নারী শিশু নির্যাতন আইনে করা মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেছে পুলিশ। অভিযোগপত্রটি গত ২৭ জানুয়ারি দাখিল করা হয়েছে বলে জানায় পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে