বড়াইগ্রামে তারুণ্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
197

নাটোরকণ্ঠ বড়াইগ্রাম  : নাটোরের বড়াইগ্রামে তারুণ্য ফাউন্ডেশনের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

তারুণ্য ফাউন্ডেশন একটি সামাজিক ও অরাজনৈতিক সংগঠন,গতকাল ৩০শে ডিসেম্বর ২০২০ সারাদিনব্যাপী অনুষ্ঠানটি সকাল ৯ টায় শুরু হয়। অনুষ্ঠানেরর সঞ্চলনা করে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো মেহেদি হাসান সোহান ও ছাত্রী বিষয়ক সম্পাদক মোছাঃফাহমিদা আক্তার রুম্পা।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আহমেদ পুর এম.এইচ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আকবর হোসেন। সকাল ৯ টায় জাতীয় পতাকা উত্তলনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। কুরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম অধিবেশন শুরু হয়,

অনুষ্ঠানের প্রথমে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সভাপতি মোঃ মাসুদ রানা তিনি বিগত চার বছরের যত সেচ্ছামূলক কাজ করেছেন তার একটা সামগ্রিক বিষয় তুলে ধরেন, তিনি বলেন প্রতিষ্ঠালগ্নে অল্প কিছু মেম্বর থাকলেও বর্তমানে প্রায় শতাধিক মেম্বর রয়েছে, একটা পূর্ণঙ্গ কমটি রয়েছে, উপদেষ্টামন্ডলির একটা কমিটি রয়েছে। তারা বিগত ৪ বছরে প্রায় ২০০০ এর অধিক বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ৫০০ব্যাগের অধিক রক্ত দান সহ ইদ সামগ্রী, ইদ বস্ত্র, শীত বস্ত্র, করোনা কালিন ত্রাণ বিতরণ সকল বিষয় তুলে ধরেন।

এ সময় তিনি আরো বলেন মানুষের ভালোবাসার সংগঠন এটি, সবার আস্থা ও ভালবাসার নেয় তারুণ্য ফাউন্ডেশনকে আরো এগিয়ে নেওয়ার আশা ব্যক্ত করি। এর পর আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তব্য রাখেন, প্রধান অতিথি, মোঃ আলমগির হোসেন পরিচালক, স্টুডেন্ট কেয়ার স্কুল, তারুণ্য ফাউন্ডেশনের তরুনরা যতদিন এমন সমাজসেবামূলক কার্যক্রমে অব্যাহত থাকবে ততদিন আমরা তাদের পাশে আছি।আমরা তাদের সুভকামনা করি সামনের দিকে এগিয়ে যেতে পারে।

বিশেষ অতিথি আজম আলি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ এস.এম আসাদ্দুজ্জামান ফাউন্ডেশনের তারুণ্যরা মিলে যে মহৎ উদ্যোগ নিয়েছেন তা অবশ্যই প্রশংসার দাবি রাখে, তিনি ভবিষ্যতে ফাউন্ডেশনের পাশে থাকবেন এবং সর্বোত্তর সহয়োগিতা করবেন। তারুণ্য ফাউন্ডেশনের মাদক বিরোধী ক্যাম্পিংয়ে কোন ধরনের সমস্যা দেখা দিলে তিনি সহযোগীতা করবেন।

বিশেষ অতিথি বনপাড়া ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক মো: ইউছব আলি মন্ডল তারুণ্য ফাউন্ডেশনের দীর্যআয়ু কামান করেন। বৃক্ষরোপণ, রক্তদান, প্রশংসার দাবি রাখে উপদেষ্টা মোঃ শরিফুল।

ইসলাম ফাউন্ডেশনের প্রথম থেকে ছিলেন তিনি সর্বক্ষণ পাশে থেকে সহযোগীতা করে যাচ্ছে। তিনি সকল কার্যক্রমের চিত্র তুলে ধরেন ।।ফাউন্ডেশনের স্থায়ী কমিটির সদস্য আব্দুল্লাহ আল মারুফ তার বক্তব্যে একটা তারুণ্য লাইব্রেরি, সমাজের উচ্চবিত্তদের সহযোগীতা,দোয়া কামানা করেন। অনুষ্ঠানের সবাপতি মো আকবর হোসেন বলেন, তারুণ্য ফউন্ডেশনের অধিকাংশ সদস্য তার স্কুলের, সর্বপ্রথম ফাউন্ডেশন প্রতিষ্ঠার সময় তাকে জানানো হয়, এবং তিনি তারুন বয়সে এমন উদ্যোগ অবশ্যই একটা মহৎ উদ্যোগ, তিনি সর্বদা তার ছাত্রদের পাশে থাকবেন। তিনি সর্বোত্তর সহযোগীতা করবে।

অতিথিদের বক্তব্য শেষে কেক কাটার মধ্য দিয়ে প্রথম অধিবেশন শেষ হয়। দ্বিতীয় অধিবেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়, বিভিন্ন জায়গার শিল্পী গান পরিবেশন করেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবড়াইগ্রামে চিকিৎসকের বিচার দাবীতে মানববন্ধন
পরবর্তী নিবন্ধলালপুরে প্রতিবন্দী ভিক্ষুককে দোকান করে দিল প্রাকৃীতি ফাউন্ডেশন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে