লালপুরে আবারো ইসমাইলের‌ পুকুরে বিষ দিয়ে মাছ নিধন দুর্বৃত্তদের

0
228

নাটোরকন্ঠ লালপুর : নাটোরের লালপুরে ইসমাইল হোসেন রাজুর ৩টি পুকুরে দফায় দফায় বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় আড়াই লাখ টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা।

মঙ্গলবার (১ ডিসেম্বর) উপজেলার মধুবাড়ির আকবর হোসেনের ছেলে ইসমাইল পুকুরে মরা মাছ ভেসে উঠতে দেখা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ইসমাইল হোসেন সাড়ে চার বিঘা জমিতে ৩টি পুকুরে রুই, কাতল, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিল। গত সোমবারে (৩০ নভেম্বর) রাতের আধারে তার দুইটি পুকুরের দূর্বৃত্তরা বিষ প্রয়োগ করলে সকালে বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে।

আবারো মঙ্গলবার (১ ডিসেম্বর) রাতের আধারে তার আরো একটি পুকুরে বিষ প্রয়োগ করেছে লক্ষধিক টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা।

সরেজমিনে দেখা যায়, পুকুর গুলোতে বড় বড় রই, কাতল সহ বিভিন্ন প্রজাতির মাছ ভাসতে দেখা যায। কান্না জড়িত কণ্ঠে ইসমাইল হোসেন জানান রাতের আধারে কে বা কারা তার পুকুরে বিষ প্রয়োগ করার ফলে তার পুকুরে সব মাছ মারা যায়। এতে তার আড়াই লক্ষধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান। তিনি আরো জানান, এবিষয়ে তিনি লালপুর থানায় অভিযোগ করেছেন।

এছাড়া গত বছরেও তার পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করায় থানায় অভিযোগ করা হয়েছিলো। আমি খেটে খাওয়া মানুষ মাছ চাষ করে অত্যধিক পরিশ্রমের মাধ্যমে আমি জীবিকা নির্বাহ করি।

কিন্তু দুর্বৃত্তরা বারবার আমার পুকুরে বিষ প্রয়োগে মৎস্য নিধন করছে। আমি তো কারো সাথে বিবাদ করিনা কিন্তু তারা কেন আমার সাথে এমন করছে আমি এর উপযুক্ত বিচার চাই।
লালপুর থানার (ওসি) সেলিম রেজা জানান, এ বিষয়ে তিনি অভিযোগ পান নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের বাগাতিপাড়া জামনগরে ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন
পরবর্তী নিবন্ধঅবশেষে ম্যারাডোনা ভক্ত সেই বাবু খাবার খাইছে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে