সিংড়ায় প্রতিবন্ধী সাব্বির সহায়তা প্রয়োজন

0
227

রাজু আহমেদ, নাটোর কণ্ঠ সিংড়া : শারিরিক প্রতিবন্ধী সাব্বির বয়স ১৪ বছর। পা দুটো অসমল। তাই জন্মের পর থেকেই নিজ পায়ে হেটে চলতে পারে না। বাবা কিংবা মায়ের কোল ছাড়া চলতে পারে না। গাছে হেলান দিয়ে দাঁড়িয়ে থাকতে পারে, নতুবা পারে না।

দরিদ্র পিতা মাতার পক্ষে উন্নত চিকিৎসার সম্ভব না জন্য স্বাভাবিক জীবনে ফিরতে পারেনি সে। কিন্তু এভাবে আর সংসারের বোঝা হতে চায় না সাব্বির। তাই সে কর্ম করতে চায়। অন্তত স্বাভাবিক ভাবে চলাফেরার জন্য চায় একটি অটো হুইল চেয়ার। যার মাধ্যমে সংসারের কর্ম করতে পারবে, বাজার করতে পারবে। বাবা,মার বোঝা হয়ে থাকতে চায় না সাব্বির। কিন্তু নিয়তির কাছে অনেকটাই অসহায়!

 

সাব্বির নাটোরের সিংড়া উপজেলার দক্ষিন কৈগ্রাম এর আজাদুলের পুত্র। বাবা সামান্য একজন শ্রমজীবি মানুষ। দিন আনে দিন খায়। আজাদুলের আরো দুটি মেয়ে রয়েছে। একজন ৩য় শ্রেনীতে অধ্যায়নরত। তাঁর পড়ালেখার খরচ চালাতে হয়। আবার সংসার সব কিছু মিলে হিমশিম খেতে হয়। অপর মেয়ে কোলের শিশু।

 

সাব্বির প্রতিবন্ধী ভাতা পায়, তবে তাঁর নাই কোনো হুইল চেয়ার। সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে সাব্বিরের মুখে হাসি ফুটবে। একটি হুইল চেয়ার এনে দিতে পারে প্রতিবন্ধী সাব্বিরের হাসি মুখ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় নতুন ইউএনও এর যোগদান
পরবর্তী নিবন্ধলালপুরে অর্থাভাবে আটকা পড়ে আছে মাইনুলের মৃৎশিল্প

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে