সিংড়ায় মসজিদ-মন্দিরের নামে বিল ইজারা

0
230
ওভিযোগ

সিংড়ায় মসজিদ-মন্দিরের নামে বিল ইজারা

সিংড়া (নাটোর) সংবাদদাতা
নাটোরের সিংড়ায় ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দের বিরুদ্ধে মসজিদ-মন্দিরের নামে বিল ইজারা দেয়ার অভিযোগ উঠেছে। বর্ষা মৌসুমে বিলে এবং নদীতে পানি আসার পরে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা এবং মন্দিরের নামে বিল ইজারা দেয়া হয়। ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দের বিরুদ্ধে এমন অভিযোগ।

সূত্র জানায়, এদেশের মানুষ ধর্মভীরু হওয়ায় ধর্মীয় প্রতিষ্ঠানের নামে ইজারা দিয়ে প্রভাবশালীরা নিজেদের ফায়দা লুটে। ধর্মীয় প্রতিষ্ঠান হওয়ায় প্রশাসনও তেমন কোন ব্যবস্থা নেয় না। নামমাত্র টাকায় ইজারা দিয়ে মোটা অঙ্কের টাকা আয় করেন তাঁরা।
উপজেলার তাজপুর ইউনিয়নের রাখালগাছা ব্রীজের নিচের অংশ রাখালগাছা উজানপাড়া জামে মসজিদ, ভাটোপাড়া জামে মসজিদ, পাবনাপাড়া জামে মসজিদ ও রাখালগাছা শ্রী শ্রী গঙ্গামাতা মন্দিরের নামে দুই বছরের জন্য ১০ লাখ টাকায় ইজারা দেয় স্থানীয় প্রভাবশালীরা। সেখানে সৌঁতিজাল দিয়ে মাছ শিকার করা হয়। এছাড়াও শেরকোল রাণীনগর জামে মসজিদের নামে ২০ হাজার টাকায় বিল ইজারা দেয়া হয়েছে সেখানে বাঁনা দিয়ে মাছ শিকার করা হচ্ছে এবং পৌরসভার জোলারবাতায় দক্ষিণ দমদমা পূর্বপাড়া জামে মসজিদ ও দক্ষিণ দমদমা মধ্যপাড়া জামে মসজিদের নামে ৮১ হাজার টাকায় ইজারা দেয়া বিলে বাঁনা দিয়ে মাছ শিকার করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওয়ালী উল্লাহ মোল্লাহ বলেন, প্রতিদিনই অভিযান পরিচালনা করে অবৈধ সোঁতিজাল ও বানার বাঁধ অপসারণ করা হচ্ছে। এরপরও কিছু এলাকায় ধর্মীয় প্রতিষ্ঠানের নামে বিল ইজারা নিয়ে বাঁধ দেয়া হয়েছে। সেগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান বলেন, বিল দখল করে কেউ মাছ শিকার করতে পারবে না এবং বিল ইজারাও দিতে পারবে না। যারা দিয়েছে তাঁদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের সিংড়ায় মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর মৃত্যু
পরবর্তী নিবন্ধনাটোরের ৩ পৌরসভার ভোটগ্রহণ ১৬ই জানুয়ারী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে