আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজে নিউট্রেশন বিষয়ক খাদ্য মেলা অনুষ্ঠিত

0
69

নাটোর কন্ঠ : নাটোর সদর উপজেলার চাঁদপুরে, আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজে নিউট্রিশন এন্ড ডাইটেকিক্স বিষয়ক খাদ্য মেলা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) কলেজ প্রাঙ্গনে অত্যন্ত জাঁকজমকভাবে এ মেলা অনুষ্ঠিত হয়।

খাদ্য মেলায় বিএসসি ইন নার্সিং ২য় বর্ষ (২০২১-২২ শিক্ষাবর্ষ), ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি ২য় বর্ষ ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ১ম বর্ষের (২০২২-২৩ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীরা অংশ নেন।

তারা বিষয় ভিত্তিক বিভিন্ন বিষয়ের উপর স্টল সাজিয়ে অনুষ্ঠানকে প্রাণবন্ত করেছেন। কার্বোহাইডেট, প্রোটিন, ফ্যাট, ভিটামিন, মিনারেল এবং ওয়াটার গ্রুপ থেকে শিক্ষার্থীরা হরেক রকম খাবারের আইটেম দিয়ে একেকটি স্টল সাজিয়েছেন।

দৈনন্দিন খাদ্যভাসে আমাদের কতটুকু খাবার প্রয়োজন, কোন খাদ্য উপাদানে কত কিলোক্যালরি শক্তি বিদ্যমান এবং সুষম খাদ্যের তালিকাসহ বিভিন্ন বিষয় তারা খাদ্য মেলার মাধ্যমে তুলে ধরেন।

অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত ছিল। মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী।

কলেজ অধ্যক্ষ ড. রেহেনা খাতুন, আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালের চীফ এডমিন অফিসার, প্রাণ এগ্রো লিমিটেড এর জেনারেল ম্যানেজারসহ আমজাদ খান চৌধুরী নাসিং কলেজের শিক্ষক ও কর্মকর্তারা।

স্বাস্থ্য খাতে রাজশাহী ও নাটোর এলাকায় অবদান রাখতে আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ চালু করে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। নার্সিং খাতে দক্ষ মানবসম্পদ উন্নয়নে এ নার্সিং-

কলেজে রয়েছে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রিধারী অভিজ্ঞ শিক্ষক, নিজস্ব আধুনিকমানের হাসপাতালে হাতে-কলমে শেখার ব্যবস্থা, অত্যাধুনিক ল্যাব, বিশাল ক্যাম্পাস ও স্বল্প খরচে আবাসিক ব্যবস্থা।

বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি- এ তিনটি কোর্সে শিক্ষা কার্যক্রম চালু রয়েছে। বাংলাদেশ নার্সির্ং কাউন্সিল নির্ধারিত সিলেবাসে কলেজের পাঠ্যক্রম সাজানো হয়েছে এবং এটি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে হে.রো.ই.ন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন কা.রা.দ.ন্ড
পরবর্তী নিবন্ধনাটোরে ফিলোন সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেডের ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী  

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে