এই সরকার ক্ষমতার ১৫ বছরে গণতন্ত্রকে দাফন করেছে -দুলু

0
11
দুলু

নাটোর কন্ঠ : বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন , আওয়ামী লীগ মুখে সবসময় গণতন্ত্রের কথা বলে,তারা যতবারই রাষ্ট্র ক্ষমতায় এসেছে অথবা জোর করে দখল করেছে ততবারই তারা গণতন্ত্রকে ধ্বংস করেছে।

এই সরকার ক্ষমতার ১৫ বছরে গণতন্ত্রকে দাফন করেছে। প্রতিটি প্রতিষ্ঠানে দলীয় ও আমলাতন্ত্র বসিয়ে লুটপাট, দুর্নীতি ও অর্থপাচারের মত ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে। দুলু আরো বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা হয় বিশেষ ক্ষমতা আইন প্রণয়নের মাধ্যমে।

এরা সেই দল, যারা সমস্ত রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে একদলীয় স্বৈরশাসন কায়েম করেছিল। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্টা করেছিলেন। যতদিন এই বাংলাদেশ থাকবে ততদিন জিয়ার নাম মানুষের হৃদয়ে গাঁথা থাকবে।

আওয়ামীলীগ জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে নিশিরাতের ভোটে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। তাই এবার তারেক রহমানের নেতৃত্বে দেশ ও গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ১০ দফা আন্দোলন ঝাঁপিয়ে পড়তে হবে।

শুক্রবার সকালে নাটোর শহরের আলাইপুরে বিএনপির অস্থায়ী কার্যালয়ে জেলা স্বে”্ছাসেবক দল আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা , দোয়া মহফিল , কোরআন খতম এবং দুস্থদের মধ্যে খাবার বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে দুলু এসব কথা বলেন।

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ রনির সঞ্চালনায় সভায় অন্যান্যেরমধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু ,সদস্য সচিব রহিম নেওয়াজ, সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহীন, জেলা যুবদল সভাপতি এ হাই তালুকদার ডালিম, জেলা ছাত্রদল সভাপতি কামরুল ইসলাম প্রমুখ।

অনুষ্টানে মাদ্রাসার শিক্ষার্থীদের পবিত্র কোরআন শরীফ ও শীতবস্ত্র বিতরণ করেন বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধআলোকিত মানুষ গড়াই চলনবিল শিক্ষা উৎসবের উদ্দেশ্য -পলক
পরবর্তী নিবন্ধরাণী ভবানী সরকারি মহিলা কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে