জাগো বাহে কোনঠে সবায় সংগঠনের আরও একটি নতুন উদ্যোগ সমাজ সচেতনতায়।

0
979
news

নাটোর কন্ঠ : বিশ্ববাসী কখনো কি ভেবেছিলেন, এমন একটি দুর্যোগের মুখোমুখি হতে হবে? যেহেতু এই রোগের কোন ঔষধ, আমাদের হাতে এসে পৌঁছায়নি, তাই বিশেষজ্ঞরা বলছেন- করোনা ভাইরাস প্রতিরোধ করতে জনসচেতনতাই একমাত্র হাতিয়ার। তারা আরো বলছেন, মানুষের মাধ্যমে এই রোগের সংক্রমণ ঘটে, সেই লক্ষ্যে ইতিমধ্যে সরকার বিভিন্ন কর্মসূচি নিয়েছেন এবং বাস্তবায়ন করে চলেছেন। সরকারিভাবে অনেক এলাকা লকডাউন করা হয়েছে, স্থানীয় প্রশাসন দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

যেহেতু মানুষের মাধ্যমে এই রোগের সংক্রমণ ঘটে, তাই নিজের এলাকা ছেড়ে, অন্য কোন এলাকায় প্রবেশ করা যাবেনা এবং অন্য কোন এলাকার মানুষ যেন, আপনারা এলাকায় প্রবেশ না করতে পারে, সেই লক্ষ্যে ইতিমধ্যে নাটোরে জাগো বাহে কোনঠে সবাই সংগঠনটি সরকারের পাশাপাশি স্থানীয় সরকারের নেওয়া, বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করে চলেছে নিজস্ব অর্থায়নে এবং নিজেদের শ্রমে।

সেই ধারাবাহিকতা বজায় রেখে, আজ নাটোর স্টেশন বড়গাছার বিভিন্ন মহল্লা এলাকার বাড়ির সামনে, একটি করে সর্তকতা বাণীর লিফলেট লাগিয়ে দিয়েছেন, তাতে লিখা রয়েছে- “সর্তকতা বাণী, বিনা অনুমতিতে বাসায় প্রবেশ নিষেধ”। যেহুতু মানুষের মাধ্যমেই ছড়াচ্ছে এই ভাইরাস, তাই আপনার বাড়িতে বাহির থেকে যদি কেউ প্রবেশ করে, সে আপনার বাড়িতে ভাইরাস রেখে আসতে পারে, তাই নিজে সচেতন হোন অপরকে সতর্ক করুন।

জাগো বাহে কোনঠে সবায় সংগঠনের নেওয়া উদ্যোগ, কর্মহীন মানুষের দ্বারে খাদ্য পৌঁছে দেওয়ার কর্মসূচি অব্যাহত রয়েছে। জানা যায় প্রতিদিন প্রায় ২০ থেকে ২৫ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন এই সংগঠনটি। জাগো বাহে কোনঠে সবায়, এই সংগঠনের উদ্যোগগুলোকে সাধুবাদ জানিয়েছে সুশীল সমাজের সচেতন নাগরিকবৃন্দ তারা বলছেন, সকল নাগরিককে সচেতন হতে হবে, স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করতে হবে, তবেই এই দুর্যোগ পরিস্থিতির মোকাবেলা করতে আমরা সক্ষম হবো, বলে মনে করছেন তারা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধলালবাজার মহল্লা পরিশোধন-প্রবেশ পথ করা হবে আবদ্ধ
পরবর্তী নিবন্ধনলডাঙ্গায় ঝুঁকিপূর্ণ বৈদ্যতিক লাইন দিয়ে সেচে বাঁধা দেওয়ায় ৪ জন কে পিটিয়ে জখম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে