নাটোরের গুরুদাসপুরে নির্বাচনী আলোচনায় তৃতীয় লিঙ্গের প্রার্থী ‘নদী’

0
196
nATORE KANTHO

নাটোর কন্ঠ : পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে নাটোরের গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নে তৃতীয় লিঙ্গের নদী দেওয়ান আলোচনায় কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন। তিনি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রার্থী হয়ে বিজয়ের আশা করছেন। বিয়াঘাট ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত আসনে কলম প্রতীক নিয়ে লড়ছেন তিনি।

প্রথম ধাপের ইউপি নির্বাচনে ঝিনাইদহের ত্রিলোচনপুর ইউনিয়নে তৃতীয় লিঙ্গের ঋতু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ থেকে উদ্বুদ্ধ হয়ে নদী দেওয়ান ওয়ার্ড কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন বলে এলাকার অনেকেরই ধারণা। তবে, তিনি বিয়াঘাট ইউনিয়নে চমক দেখাতে পারেন বলে সাধারণ ভোটাররা মনে করছেন।

এলাকার সাধারণ ভোটার রহিমা বেগম, আসলাম ও আব্দুল মান্নান বলেন, ‘বেশ কয়েকবার মহিলা প্রার্থীকে ভোট দিয়েছি। এবার নদীকে ভোট দিয়ে দেখি কেমন হয়। এলাকার উন্নয়নে কি করতে পারেন। শিক্ষিত, নম্র ও মার্জিত আচরণের তৃতীয় লিঙ্গের নদী দেওয়ান প্রত্যাশা অনুযায়ী এলাকার অনেক কাজ করবে বলে আমরা আশা করছি।’

নদী দেওয়ান বলেন, ‘নাটোরে এ পর্যন্ত যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বা হচ্ছে তার মধ্যে আমিই একমাত্র তৃতীয় লিঙ্গের প্রার্থী। এলাকার সব শ্রেণী ও পেশার মানুষদের ইচ্ছা ও আগ্রহে আমি প্রার্থী হয়েছি। কেউ আমাকে অবজ্ঞা করছেননা। প্রার্থী হওয়ার পর থেকে ব্যাপক সাড়া পাচ্ছি।’ এলাকাবাসীর রেকর্ড সংখ্যক ভোট পেয়ে ইতিহাস গড়তে চান তিনি।

রির্টানিং অফিসার হারান-অর রশীদ বলেন, বিয়াঘাট ইউনিয়নের ১, ২ ও ৩ নং সংরক্ষিত মহিলা আসনে মোছাঃ নদী নামে একজন কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্য সাধারণ প্রার্থীরা যে সুযোগ সুবিধা পেয়েছেন তিনিও তাই পাচ্ছেন।

উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে নাটোর গুরুদাসপুর উপজেলার ৬টি এবং নলডাঙ্গা উপজেলার ৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ সোমবার মধ্যরাত থেকে সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনামাজরত অবস্থায় হামলা : তিন দিনেও কারন জানা যায়নি
পরবর্তী নিবন্ধনাটোরে মাছের পেটে স্বর্নের চেন : এ যেন রুপকথার গল্প

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে