নাটোরের দরিদ্র মানুষের দ্বার থেকে,হৃদয়ে পৌঁছে গেলো “জাগো বাহে কোনঠে সবায়” সংগঠন

0
611
জাগো বাহে কোনঠে সবায়

নাটোর কন্ঠ: করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে নাটোরের কয়েকজন তরুণ যুবক। হতদরিদ্র কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে। তারা অসচ্ছল মানুষের হৃদয়ে পৌঁছে গেছে খুবই অল্প সময়ে। তাদের সামাজিক আন্দোলনের এই সংগঠনটি “জাগো বাহে কোনঠে সবায়“, ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে নাটোর সদরের কর্মহীন মানুষের মাঝে।

জাগো বাহে কোনঠে সবায়

সংগঠনের তরুণ উদ্যোক্তারা বলছেন,খাদ্য প্রয়োজন? ঘরে থাকুন, ফোন দিন খাদ্য আপনার ঘরে পৌঁছে দেওয়া হবে, বিনামূল্যে। গত মাসের ২৬ তারিখ থেকে, তারা করোনার বিরুদ্ধে এই যুদ্ধ ঘোষণা করেছিল, নিজ এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত করার মাধ্যমে। এরপর জনসচেতনতায় লিফলেট, হ্যান্ডওয়াশ, ক্ষারযুক্ত সাবান বিনামূল্যে বিতরণ করা শুরু করে।

জাগো বাহে কোনঠে সবায়

এরই ধারাবাহিকতায় সংগঠনটি ৫৫ টাকার সবজি মাত্র ৫ টাকায়, হতদরিদ্র মানুষের হাতে তুলে দেওয় শুরু করে, চলতি মাসের ১৩ তারিখে থেকে। সবজি বিতরণ অনুষ্ঠানটির উদ্বোধন করেছিলেন, জাগো বাহে কোনঠে সবায় সংগঠনের প্রতিষ্ঠাতা, মো. আব্দুস সালাম। সেই থেকে সবজি বিতরণ উদ্যোগটি বহাল আছে এবং দুর্যোগকালীন অবস্থায় বহাল থাকবে বলে, সংগঠনটি আশা করছেন।

জাগো বাহে কোনঠে সবায়

বিভিন্ন স্থানে তাদের জীবাণুনাশক স্প্রে করা অব্যাহত রয়েছে। যদি কোন বাড়িতে খাদ্য না থাকে, যদি মুঠোফোনের মাধ্যমে এই সংগঠনের, যে কোনো সদস্যের কাছে জানিয়ে দেওয়া হয়, তাৎক্ষণিকভাবে তাদের দ্বারে পৌঁছে দেওয়া হয় খাদ্য সামগ্রী। সংগঠনটি এ পর্যন্ত প্রায় হাজারো পরিবারের বাড়িতে পৌঁছে দিয়েছে খাদ্য সামগ্রী।

জাগো বাহে কোনঠে সবায়

স্বার্থহীন এই সংগঠনের কার্যক্রম দেখে রীতিমতো অবাক বনে গেছে সুশীল সমাজের অনেক ব্যক্তি। তারা বলছেন জাগো বাহে কোনঠে সবায়, সংগঠনের মতন আরও দশটি সংগঠন অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়াবে, এগিয়ে আসবে বিত্তবানরা, তবেই সম্মিলিতভাবে আমরা, করোনা বিরুদ্ধে এই যুদ্ধে, জয়লাভ করবো বলে,তারা মনে করছেন।

জাগো বাহে কোনঠে সবায়

নাটোর কণ্ঠ পাঠকদের জন্য নাম্বার গুলো পুনরায় প্রকাশ করা হলো শুধুমাত্র নাটোর সদর উপজেলার জন্য।

সভাপতি মো.শাহাদৎ দোলন -০১৭২৩১০৬২১৭ সহঃ সভাপতি মোস্তাকিম মুন্না-০১৭১৭৯০৬৬০৫ সাধারণ সম্পাদক মো.রুবেল -০১৯১৬৬৫৩১৮৪ যুগ্ম সাধারণ সম্পাদক রোজাস আলম -০১৭২৮২২৪৮৮০ সাংগঠনিক সম্পাদক তপু রায়হান -০১৭১২৬৩৩৬৯৫ সাংগঠনিক সম্পাদক মো. নিরব -০১৭২৮৭৩২৫২৮ সদস্য ফিরোজ -০১৭৯৩০৫৫৪৫৩, আরিফ হোসেন -০১৮৩৫৯৪৭০৩৮, আলিফ -০১৩৭৮৯৩৩৮৭, সৈসব -০১৭৭৩০৫৭৬৪২, আলামিন -০১৭০৩০২১৯৩০,

Advertisement
উৎসজাগো বাহে কোনঠে সবায়
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় ঢাকা-গাজীপুর থেকে বাড়ি ফেরার পথে ১৯ জনকে হোমকোয়ারেন্টিনে
পরবর্তী নিবন্ধনাটোরের গুরুদাসপুর কৃষি জমিতে পুকুর খনন করায় জরিমানা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে