নাটোরের সিংড়ায় স্কুলে ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

0
196
0000

সিংড়া সংবাদদাতা : নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজে ছাত্র-ছাত্রী ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তি নীতিমালার তোয়াক্কা না করে ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ভর্তির ক্ষেত্রে সেশন ফি এর নাম করে বাণিজ্য করছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে দেখা যায়, সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত একজন শিক্ষার্থীকে ভর্তি হতে হলে গুনতে হচ্ছে দুই হাজার থেকে দুই হাজার ছয়শত টাকা পর্যন্ত। যা অন্যান্য স্কুলের ক্ষেত্রে মাত্র পাঁচশত থেকে সাতশত টাকা।

অতিরিক্ত ভর্তি ফি আদায়ে ক্ষোভ প্রকাশ করে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন অভিভাবক বলেন, অতিরিক্ত ফি আদায় ঠিক না। এভাবে চললে মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা সন্তানদের লেখাপড়া করানোর আগ্রহ হারিয়ে ফেলবে। নিয়মনীতি মেনে ভর্তি ফি আদায়ে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন অভিভাবক মহল।

সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু বলেন, ‘কোনো অতিরিক্ত ফি আদায় করা হয়নি, যা নেয়া হয়েছে তা রশিদের মাধ্যমে নেয়া হয়েছে। পৌর কর, কম্পিউটার, বিদ্যুৎ বিল, অবকাঠামোগত উন্নয়ন এ খাত থেকে করা হয়। এছাড়া কোনো অভিভাবক অপারগতা প্রকাশ করলে ফি কমিয়ে নেয়া হয়।’

নাটোর জেলা শিক্ষা অফিসার মো. আখতার হোসেন বলেন, ‘বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।’

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে আ‘লীগের মতবিনিময় সভা পৌর নির্বাচন উপলক্ষে
পরবর্তী নিবন্ধগুচ্ছ অভিযোগ -নূরনাহার নিপা‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে