নাটোরে অবৈধভাবে নদীর বালু তোলায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

0
42
বালু উত্তোলন

নাটোর কন্ঠ : নাটোরের সিংড়া উপজেলায় আত্রাই নদী থেকে অবৈধভাবে বালু তলার অভিযোগে শেরকোল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ কয়েকজনের বিরুদ্ধে প্রণোদিত হয়ে মামলা করেছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।

গণমাধ্যমে প্রকাশিত খবরের ভিত্তিতে গত শুক্রবার সন্ধ্যায় মামলাটি আমলে নেয়া হয়। মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে নাটোরের পুলিশ অফ ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপারকে। একইসঙ্গে সিংড়ার ওপর দিয়ে প্রবাহিত সব নদ-নদী থেকে বালুতোলা বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত।

সিংড়া আমলি আদালতের পেশকার আব্দুল মজিদ বলেন, ‘সম্প্রতি বেশ কয়েকটি গণমাধ্যমে সিংড়া উপজেলার আত্রাই নদী থেকে অবৈধভাবে বালু তোলার ঘটনা নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়। প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে বিচারক জানতে পারেন, স্থানীয় শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব ওরফে রুবেল এ ঘটনায় জড়িত।’

স্থানীয় ব্যক্তিরা জানায়, লুৎফুল হাবিব ওরফে রুবেল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী, জুনায়েদ আহমেদ’এর শালক এবং সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক।

ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব বলেন, ‘মামলার ব্যাপারে কোন কাগজপত্র হাতে পায়নি। নাটোর পিবিআই’এর পুলিশ সুপার মো. শরিফ উদ্দিন জানান, শনিবার সকাল পর্যন্ত তার কাছে পৌঁছায়নি।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে ইটভাটা মালিকদের বিভিন্ন দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
পরবর্তী নিবন্ধনাটোরের লালপুরে গরু চুরি কান্ডে আ‘লীগ নেতা গ্রেপ্তার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে