নাটোরে জাতীয় ডায়াবেটিক সচেতনতা দিবস পালিত

0
128

নাটোর কণ্ঠ : ডায়াবেটিক রোগ সম্পর্কে জনগণকে সচেতন করে তোলার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে জাতীয় ডায়াবেটিক সচেতনতা দিবস ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হচ্ছে।

দিবসটির এবারের প্রতিপাদ্য ডায়াবেটিক নিয়ন্ত্রণ ও করোনা প্রতিরোধে সচেতন হোন। এ উপলক্ষে আজ সোমবার সকাল ৯ টায় নাটোর ডায়াবেটিক সমিতির নিজস্ব কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য পদযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও ডায়াবেটিক সমিতি কার্যালয় এসে মিলিত হয়।

পরে ডায়াবেটিক সমিতির অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সমিতির সদস্য সচিব এডভোকেট প্রসাদ কুমার তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতির এডহক কমিটির সদস্য এমএইচ চৌধুরী রায়হান, ডা. আবুল কালাম আজাদ, অধ্যাপক সুবিধ কুমার মৈত্র অলোক প্রমূখ।

এসময় বক্তারা বলেন, নিয়ম মেনে চললেই ডায়াবেটিক নিয়ন্ত্রণে রাখা সম্ভব। সচেতনতাই পারে ডায়াবেটিক প্রতিরোধ এবং নিয়ন্ত্রণে রাখতে।

সভায় সঞ্চালনা করেন নাটোর ডায়াবেটিক সমিতির ডক্টর ইন-চার্জ ডা. আব্দুল্লাহ আল মাহমুদ রোজ। এ ছাড়া আজ দিবসটি উপলক্ষে বিনামূল্যে ডায়াবেটিস নির্ণয় করা হয়।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবর্ণ ঘুড়ির একুশ -কবি নূরজাহান শিল্পী‘এর কবিতা
পরবর্তী নিবন্ধনাটোরের বড়াইগ্রামে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বৃদ্ধ গ্রেফতার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে