নাটোরে নারদ নদ রক্ষার দাবিতে মানববন্ধন

0
37

নাটোর কন্ঠ : নাটোরের নারদ নদ রক্ষায় মহামান্য উচ্চ আদালতের আদেশ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন। সকালে শহরের প্রেসক্লাব এলাকায় ” নারদ নদ রক্ষায় আদালতের আদেশ বাস্তবায়ন কর, নারদ নদের প্রবাহ নিশ্চিত কর, দখল-দূষণ বন্ধ কর” এই প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি বেলা ও

বেলা নেটওয়ার্কের উদ্যোগে এই মানবন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বেলা’র বিভাগীয় সমন্বয়কারী তন্ময় স্যানাল, নাটোর এনজিও এ্যাসোসিয়েশনের সভাপতি প্রভাতী বসাক , সাধারণ সম্পাদক শিবলি সাদিক, কসমস সংস্থার নির্বাহী পরিচালক মেহনাজ মালা ও নিডা’র নির্বাহী পরিচালক জাহানারা বিউটিসহ অন্যরা।

এ সময় বক্তারা বলেন, ‘বেলা’র করা রিটের প্রেক্ষিতে ২০১৩ সালে উচ্চ আদালত নারদ দখল মুক্ত করে পানি প্রবাহ স্বাভাবিক করতে আদেশ প্রদান করেন। তবে এর ৮ বছরের তা বাস্তবায়ন হয়নি। দু’একবার নামমাত্র অভিযান চললেও তা অজ্ঞাত কারণে অদৃশ্য ইশারায় বন্ধ হয়ে আবারও দখল দূষণ হচ্ছে।

অবিলম্বে দখল দূষণ বন্ধ করে নারদ রক্ষায় কার্যকর ব্যবস্থা না নিলে নর্দমার ভাগাড়ে পরিণত হবে এটি।’ তাই দ্রুত আদেশ কার্যকরের দাবি জানান বক্তারা। মানববন্ধনে বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধি ছাড়াও সুশীল সমাজ ও শিক্ষার্থীরা অংশ নেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের পুন্ডরী গ্রামবাসি কুমড়ো বড়ি বানিয়ে স্বাবলম্বী
পরবর্তী নিবন্ধনাটোরে অটোভ্যান উল্টে এসএসসি পরীক্ষার্থী নিহত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে