নাটোরে ব্যতিক্রমি আয়োজন ’পথ বই মেলা‘

0
411

নাটোর কন্ঠ : নাটোরে ব্যতিক্রমি আয়োজন ’পথ বই মেলা‘ র মাধ্যেমে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হচ্ছে। শহরের প্রান কেন্দ্র কানাইখালী পুরাতন বাস স্ট্যান্ডের চা চত্বরে এবার ৬ষ্ঠ বারের মত এই পথ বই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার সকাল থেকে মেলা প্রাঙ্গনে জড়ো হতে থাকে পাঠক ও লেখক। দেশব্যাপী ছড়িয়ে দিতে এবং লেখক ও পাঠকদের মূল্যায়ন করতেই এমন আয়োজন বলে দাবি আয়োজকদের।

দৈনিক প্রান্তজন নামের স্থানিয় একটি পত্রিকার প্রশাসক -সম্পাদক সাজেদুর রহমান সেলিমের নিজের চেষ্টায় গত পাঁচ বছর থেকে আয়োজন করে আসছে এই পথ বইমেলা । এবারও বড়ো পরিসরে আয়োজন করা হয়েছে এই মেলা।

পতাকা উত্তোলনের মাধ্যেমে শুরু হয় মেলার আনুষ্ঠানিকতা। মেলায় স্থানীয় লেখকদের বেশ কিছু বইয়ের মোড়ক উন্মোচন করেন বিশিষ্টজনরা। মেলায় হাজির হয়েছিলেন পৌর মেয়র উমা চৌধুরী জলি,

জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক শরিফুল ইসলাম রমজান,বিশিষ্ট আইনজীবি মালেক শেখ,খগেন্দ্রনাথ রায়,সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু,ইউনিক প্রেস ক্লাবের সাধারন সম্পাদক বুলবুল আহমেদ,

নাটোর প্রেসক্লাবের সাধারন সম্পাদক নাজমুল হাসান, ইউনাইটেড প্রেস ক্লাবের সভাপতি রেজাউল করিম, সাংবাদিক মেহেদী বাবু,বই প্রেমী শংকর দাস, কবি কামাল খাঁ, মেলার সঞ্চালনায় ছিলেন আব্দুর সবুর, মার্শাল প্রমুখ।

মেলায় বই দেখে খুশি দর্শনার্থীরা। স্থানীয় বিশিষ্টজনরা মনে করেন দেশ প্রেম বাড়াতেই এমন আয়োজনের প্রয়োজন রয়েছে। এই পথ বই মেলায় শিশুদের জন্য আয়োজন করা হয় চিত্রাংকন সহ গল্প লেখার প্রতিযোগীতা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধঅবৈধ ইটভাটায় অভিযান : ২৭ লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধজেনিথ ইসলামী লাইফের প্রশিক্ষণ ও উন্নয়ন সভা অনুষ্ঠিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে