নাটোরে ৩১ দেশের ৭১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে

0
164
0000

নাটোর কন্ঠ : নাটোরে তিন দিন ব্যাপী গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হয়েছে। উৎসবে ৩১টি দেশের ৭১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। সিনেমা বাংলাদেশ এই উৎসবের আয়োজন করেছে। রোববার উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে উন্নয়ন ও অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে দেশ। এখন প্রয়োজন মানবিক ও সৃজনশীল রাস্ট্র হিসেবে বাংলাদেশকে গড়ে তোলা। চলচ্চিত্রের যুব নির্মাতাসহ সৃষ্টিশীল ব্যক্তিরা এক্ষেত্রে অনন্য ভূমিকা পালন করছেন।

বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার অনলাইনে সংযুক্ত হয়ে উৎসবের সাফল্য কামনা করেন এবং বলেন, মেধা থাকলে যে কোন মাধ্যমে এর প্রকাশ ঘটবেই। হাতের মোবাইল ফোনের মাধ্যমে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতাগণ এর অনন্য উদাহরণ।

শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উৎসবের সমন্বয়ক সিদ্দিক ইবনে ওয়াহিদ এবং উৎসব পরিচালক জিসান মাহাদী। অধ্যক্ষ আব্দুর রাজ্জাক এই উৎসব আয়োজনের মধ্য দিয়ে ঐতিহ্যের শহর নাটোর তার প্রাণ ফিরে পাবে বলে আশা প্রকাশ করেন।

অনিমা চৌধুরী অডিটোরিয়ামে তিনদিনের প্রতিদিন বেলা ১২টা থেকে পৌনে তিনটা পর্যন্ত চলচ্চিত্রের প্রথম প্রদর্শনী, বিকেল সাড়ে তিনটা থেকে পৌনে ছয়টা পর্যন্ত দ্বিতীয় প্রদর্শনী এবং সন্ধ্যা ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত তৃতীয় প্রদর্শনী চলবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে ভোলামন বাউল সংগঠনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধকবি কাজী জুবেরী মোস্তাক‘এর ছ‘টি কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে