নাটোরে ৩ উপজেলায় ভোট : ভোটার উপস্থিতি কম

0
189

নাটোর কন্ঠ : নাটোরে ৩ উপজেলার ৩০২ ভোটকেন্দ্রে একযোগে ব্যালেট পেপারের মাধ্যমে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ চলছে। আজ বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে নাটোর সদর,

নলডাঙ্গা ও সিংড়া উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে এ ভোটগ্রহণ চলবে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ।

নাটোর পৌরসভার ২ নাম্বার ওয়ার্ডের লালবাজার মহল্লার স্থায়ী ভোটকেন্দ্র, ৮৬ নং লালবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই ভোটকেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২ হাজার ৩ শত ৭০ জন। বেলা ২টা পর্যন্ত-

এই ভোটকেন্দ্রে মোট ভোটার উপস্থিতি হয়ে ভোট প্রদান করেছে ৪ শত ৯৭ জন। এই ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার নাসির উদ্দিনের তথ্য মতে এ পর্যন্ত প্রায় ২১% ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ভোটার সঞ্জীব রায় বলেন, “মানুষ এই ভোটের প্রতি আগ্রহ হারিয়েছে। ভোটারদেরকে ভোটকেন্দ্রে নিয়ে আসার জন্য প্রশাসনিকভাবে অথবা প্রার্থীদের পক্ষ থেকে তেমন কোন উৎসাহ বা পরিবেশ সৃষ্টি করা হয়নি।”

ভোটার তৃপ্তি সাহা বলেন, “বাড়িতে কাজ থাকায় সকালে ভোট দিয়ে এসেছি। সকালে ভোটকেন্দ্রে কোন ভিড় ছিলোনা। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে আমি আনন্দিত। যে প্রার্থীকে ভোট দিয়েছি, আশা করছি তিনি জয়যুক্ত হবেন। ”

ভোটার আয়েশা বেগম বলেন, “সকালে ভিড় কম থাকবে মনে করে ভোট দিয়ে এসেছি। কেন্দ্রে তেমন ভিড় ছিল না। পর্যাপ্ত পুলিশ ও আনছার সদস্যরা কেন্দ্রে রয়েছেন।”

বিভিন্ন কেন্দ্র ঘুরে এবং ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, বেলা বাড়ার সাথে সাথে ভিড় বাড়তে পারে বলে, অনেকেই সকালে ভোট দিয়েছেন। তবে বেলা বাড়লেও কোন কেন্দ্রে ভিড় বাড়েনি বা কোন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়নি।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, “নাটোরে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। এর আগে প্রতিটি ভোটকেন্দ্র ব্যালেট পেপার পৌঁছানো হয়।

উপজেলায় ১ জন সহকারী রিটানিং অফিসার দায়িত্বে রয়েছেন। মাঠে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৭ প্লাটুন বিজিবি। এছাড়াও প্রতিটি ভোটকেন্দ্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্বে রয়েছেন।”

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নাটোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় ১১৫টি ভোটকেন্দ্রে ২ লাখ ৭২ হাজার ৩০২ জন ভোটার রয়েছে। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৪০১ জন, নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ৮৯৫ জন এবং ৬ জন হিজড়া ভোটার রয়েছে। এ উপজেলায় তিন পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় ৫৪টি ভোটকেন্দ্রে ১ লাখ ১৭ হাজার ১৫১ জন ভোটার রয়েছে। যার মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৯৮ জন এবং নারী ভোটার ৫৮ হাজার ৫৩ জন। এ উপজেলায় তিন পদে ২২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ১৩৩টি ভোটকেন্দ্রে ৩ লাখ ২ হাজার ৫৭০ জন ভোটার রয়েছে।

যার মধ্য পুরুষ ভোটার ১ লাখ ৪৭ হাজার ৭১৯ জন, নারী ভোটার ১ লাখ ৫৪ হাজার ৮৪৯ জন এবং ২ জন হিজড়া ভোটার রয়েছে। এ উপজেলায় দুই পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতা মো. দেলোয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত হন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধলালপুরে উপজেলা নির্বাচনে “কাপ পিরিচ” মার্কার গণসংযোগ
পরবর্তী নিবন্ধনাটোরে রেললাইন ভেঙ্গে ৬ ইঞ্চি ফাঁক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে