নাটোর সঙ্গীতাঙ্গনের আর্থিক উপহার প্রদান প্রয়াত বাউল পরিবারে

0
41
সংগীতাঙ্গল নাটোর

নাটোর কন্ঠ : একদল তরুণের স্বপ্ন জয়ের উদ্যোম গতিতে যাত্রা শুরু হয় ২০১৮ খ্রিস্টাব্দে। ‘মানবতা হোক সবার উর্ধ্বে’ এই স্লোগানকে সামনে রেখে, সংস্কৃতিক অঙ্গনের ঐতিহ্য সংরক্ষণ প্রচার ও সম্প্রসারণের পাশাপাশি, সামাজিক উন্নয়নে অবদান রাখছে সংগীতঙ্গন নাটোর।

এরই ধারাবাহিকতায় নাটোরের সদ্য প্রয়াত সুরেলা কন্ঠের অধিকারী বাংলাদেশ বেতার ও টেলিভিশনের অসচ্ছল সংস্কৃতিক কণ্ঠশিল্পী আখের আলী। প্রয়াত বাউল এই শিল্পীর স্ত্রী অসুস্থ জেনে, দরিদ্র পরিবারে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করলেন, সংগীতাঙ্গল নাটোর।

সংগীতাঙ্গন নাটোর‘এর সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম বলেন, ‘সংগঠনের বার্ষিক নৌকা ভ্রমণ ২০২২ অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে বেঁচে যাওয়া কিছু অর্থ সকল সদস্যদের সম্মতিক্রমে , সংগঠনের সন্মানিত উপদেষ্টা নাটোরের প্রয়াত বাউল আখের আলী’এর ছেলে সামাদ‘এর হাতে তুলে দেওয়া হয়। এই অর্থ দিয়ে প্রয়াত বাউরের সহধর্মিণীর চিকিৎসা সেবায় উপকৃত হবে, তিনি দীর্ঘ প্রায় ২ বছর যাবৎ প্যারালাইসিস জনিত অসুস্থতায় ভুগছেন।’

সংগীতাঙ্গন নাটোর‘এর সভাপতি, আব্দুস সালাম বলেন, ‘প্রয়াত বাউল গত প্রায় ৪ মাস আগে সাহাদত বরণ করেছেন, তিনি হঠাৎ করে চলে যাওয়ায় আমরা মর্মাহত ও শোকাহত, তাই কিছুক্ষণ উনার পরিবারের সাথে শোক প্রকাশ করে উনার জীবনি নিয়ে স্মৃতিচারণ এবং সংগঠনের পক্ষ থেকে সামান্য কিছু আর্থিক সহায়তা প্রদান করা হয়।’

সমাজ উন্নয়নে এবং দেশীয় সাংস্কৃতিক ঐতিহ্য টিকিয়ে রাখতে, বরাবরই মতোই সকলকে সাথে নিয়ে পথ চলতে চায় সংগীতাঙ্গন নাটোর। সংগীত প্রেমীরা সাথে থাকলে এমন আরো মানব সেবা ও দুঃস্থ শিল্পীদের কল্যাণে, অনেক উদ্যোগ গ্রহণ এবং বাস্থবায়ন করা সম্ভব বলে মনে করেন, সংগঠনের সদস্যরা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধপানিতে অবরুদ্ধ বিদ্যালয় : ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম
পরবর্তী নিবন্ধনাটোরে পিতা হত্যার সাক্ষী দিতে গিয়ে ছেলে মারধরের শিকার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে