বড়াইগ্রামে তিন দিনব্যাপি কৃষি মেলার উদ্বোধন

0
41

জাহিদ হাসান : নাটোরের বড়াইগ্রামে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।শনিবার (২৯ জুন) বিকালে বড়াইগ্রাম উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা নির্বাহী অফিসার,লায়লা জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন আল্লাহাজ্ব ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী, সংসদ সদস্য, ৬১ নাটোর-০৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম)

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ মোয়াজ্জেম হোসেন বাবলু,নবনির্বাচিত চেয়ারম্যান বড়াইগ্রাম উপজেলা পরিষদ, কে.এম. জাকির হোসেন, মেয়র, বনপাড়া পৌরসভা মেয়র, মোঃ রেজাউল করিম (ভুট্টো) মাষ্টার, ভাইস চেয়ারম্যান, উপজেরা পরিষদ, বড়াইগ্রাম, মোছাঃ চামেলী বেগম, ভাইস চেয়ারম্যান (মহিলা), উপজেলা পরিষদ, বড়াইগ্রাম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, এদেশে এখন সারের জন্য কোন কৃষককে এখন আর গুলি খেয়ে মরতে হয় না প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী দূরদর্শী নেতৃত্বে কৃষিক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নত বীজ, সার ও সেচের জ্বালানী সহজলভ্য করার পাশাপাশি কৃষিক্ষেত্রে আধুনিক প্রযুক্তি সরবরাহ করা হয়েছে। কৃষকদের জন্য প্রণোদনা ও প্রশিক্ষণ প্রদান, প্রদর্শনী খামার স্থাপন করা হচ্ছে নিয়মিত ভাবে। কৃষিক্ষেত্রে গবেষণা কার্যক্রমও জোরদার করা হয়েছে। এর সুফল হিসেবে খাদ্য ঘাটতির দেশ থেকে আমরা খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শারমিন সুলতানা বলেন, কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।১ জুলাই পুরষ্কার বিতরনীর মধ্য দিয়ে মেলার সমাপ্তি ঘটবে, মেলা প্রতিদিন সকাল ৯:০০ টা হতে রাত ৯:০০ টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।। এবার মেলায় ১০টি স্টল রয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধলালপুরে বিনা তিল-১ চাষ সম্প্রসারণের লক্ষ্যে মাঠ দিবস অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধকবি অসিত কর্মকার‘এর দুই লাইনের কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে