যুক্তরাষ্ট্রের উল্লাসকে শোকে পরিণত করা হবে, প্রয়োজনে তৃতীয় বিশ্বযুদ্ধ – ইরান

0
591
ইরান-২

নাটোরকন্ঠ ডেস্ক:

মার্কিন যুক্তরাষ্ট্র আমেরিকা ও ইজরায়েলের আনন্দ উল্লাস কে দ্রুত শোকে পরিণত করা হবে। এমনই ঘোষণা দিয়েছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ডস বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রমজান শরীফ। শুক্রবার ইরাকের বাগদাদ বিমানবন্দরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর নির্দেশে রকেট হামলা চালিয়ে ইরানের প্রভাবশালী সামরিক কমান্ডার কাশেম সুলাইমানি কে হত্যার পর এক প্রতিক্রিয়ায় জেনারেল রমজান এসব কথা বলেন।

তিনি বলেন ইরানের জনগণ ও মুসলিম বিশ্বের প্রতিরোধ অবশ্যই জেনারেল সোলায়মানির রক্তের বদলা নেবে। আমাদের সামরিক শক্তি যা আমাদের শোককে আমরা সাহস এ পরিনত করবে, সোলায়মানের গড়ে তোলার যোগ্য সাহসী সংগ্রামীরা তার লক্ষ্য আদর্শকে বাস্তবায়ন করবেন।

শুক্রবার রাতে সিএনএনকে দেয়া এক সাক্ষাতকারে ইরানের দূত মজিদ বলেন, মার্কিন হামলায় শীর্ষ জেনারেল নিহত হওয়ার ঘটনায় চরম ক্ষুব্ধ করেছিলেন ঈদের ইরানের জনগণের কাছে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এটা একটা যুদ্ধের শামিল। এ হত্যাকাণ্ডের মাধ্যমে যুক্তরাষ্ট্র সামরিক যুদ্ধ শুরু করেছে এর জবাবে ইরান নীরব থাকতে পারে না অবশ্যই এর ব্যবস্থা নেবে ইরান নিশ্চিতভাবে এর প্রতিশোধ হবে কঠিন তম। সামরিক হামলার জবাব সামরিক হামলা দুই হবে কে কখন কোথায় হামলার শিকার হবে সেটা ভবিষ্যতই বলে দেবে। তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হল ও বিস্ময়ের কিছু থাকবে না।

ইরানের সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল সাঈদ আব্দুর রহিম মুসাভি বলেছেন, প্রয়োজনে ইরান তৃতীয় বিশ্বযুদ্ধ করবে, সোলায়মানের মৃত্যু আমাদের প্রতিরোধের শক্তিকে আরও সুদৃঢ় করবে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খোমেনী আরো পোস্ট ভাষায় বলেছেন, মার্কিন হামলার চরমতম প্রতিশোধ নেয়া হবে। এর জন্য আমরা সকল দিক থেকে প্রস্তুত রয়েছি।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যে আইএস বিরোধী লড়াইয়ে সুলেমানি কে অন্যতম নেপথ্য কারিগর হিসেবে মনে করা হয়।এছাড়া তেহরানের শক্তি বৃদ্ধির প্রধান সামরিক কমান্ডার হিসেবে কাশেম সোলাইমানি ছিলেন এক অনন্য যোদ্ধা ও সংগঠক।

সূত্র: পার্স টুডে

Advertisement
পূর্ববর্তী নিবন্ধ“স্টেভিয়া” বাংলাদেশে সম্ভবনাময় ফসল -কৃষিবিদ মো. নূরুল হুদা আল্ মামুন
পরবর্তী নিবন্ধঅনুষ্ঠিত হলো ‘সাহিত্য একাডেমি, নিউইয়র্ক’র ‘ ১০৯ তম মাসিক সাহিত্য আসর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে