রাণী ভবানী সরকারি মহিলা কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

0
107
Shafiqul-Islam-Shimul-MP

নাটোর কন্ঠ : নাটোর রাণী ভবানী সরকারি মহিলা কলেজের অনার্স শিক্ষাক্রমের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়। শনিবার কলেজ চত্বরে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।

অনুষ্ঠানের প্রধান অতিথি শফিকুল ইসলাম শিমুল এমপি কলেজের অনার্স প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার সাইফুর রহমান,পৌর মেয়র উমা চৌধুরী জলি,জজকোর্টের পিপি সিরাজুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।

বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, বঙ্গবন্ধু এবং ৭১ এর মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে। তবেই নিজেরা নিজেদের শিক্ষিত আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে পারবে।

স্বাধীনতার পরে নারীদের পরিচয় সংকটের প্রেক্ষাপটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের নাম ও ধানমন্ডির ৩২ নম্বর বাসভবনের ঠিকানার কথা বলেন। সেই থেকে এদেশে নারীর ক্ষমতায়ন শুরু হয়।

এই ধারাকে বেগবান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষাসহ দেশের উন্নয়ন, বিশেষ করে নারীর ক্ষমতায়নে আমাদের দেশ বিশ্বে রোল মডেল। ডিজিটাল বাংলাদেশের সফলতার পথ পরিক্রমায়

উন্নয়নের কাংখিত ‘স্মার্ট বাংলাদেশ’ এর লক্ষ্যে দেশ এগিয়ে যাবে। এই লক্ষ্য পূরণে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে শাণিত হয়ে স্মার্ট অর্থাৎ মেধাবী প্রজন্ম হয়ে গড়ে উঠতে হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধএই সরকার ক্ষমতার ১৫ বছরে গণতন্ত্রকে দাফন করেছে -দুলু
পরবর্তী নিবন্ধনাটোরে যা বললেন রাসিক মেয়র লিটন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে