সিংড়ায় বাড়ি বাড়ি সবজি পৌঁছে দেয়ার ব্যতিক্রমী উদ্যোগ হাসান ইমামের

0
691
Md Hasan Emam

 অাবু জাফর সিদ্দিকী, সিংড়া

করোনা ভাইরাসের সময় সাধারণ মানুষদের ঘরে রাখতে নাটোরের সিংড়ায় এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে মোটর মালিক সমিতির সাধারণ সস্পাদক হাসান ইমাম। মানুষ যাতে বাজারে ভিড় না করতে পারে সেজন্য, পৌরসভার মহল্লা মহল্লায় সবুজ শাক সবজি বিতরণ করেছেন তিনি। বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার পৌর এলাকার বিভিন্ন মহল্লায় বিতরণ করেন তিনি। ব্যতিক্রমী এই কর্মসূচি সিংড়া পৌরসভার সরকারপাড়া, গোডাউন পাড়া সহ বিভিন্ন মহল্লায় চালানো হয়। কর্মসূচীর মধ্যে লাউ , ডাটা শাক, লাল শাক, মিষ্টি কুমড়া, করলা বিতরণ করেন তিনি।

হাসান ইমাম জানান, করোনা ভাইরাসের সময় সাধারণ মানুষ বাজার-সোদাই করতে বিভিন্ন সময় হাট-বাজারে ভিড় করছে। এতে করে করোনার ঝুঁকি বাড়িয়ে দিচ্ছে। সাধারণ মানুষ যাতে ঘর থেকেই সব পায়, সেজন্য আমরা শাক-সবজি বিতরণ করেছি। আগামী দিনেও আমাদের এই কর্মসূচী অব্যাহৃত থাকবে। এছাড়াও তিনি করোন ভাইরাস থেকে সিংড়া পৌরবাসীকে রক্ষা করতে মাস্ক ও সাবান নিয়ে দ্বারে দ্বারে পৌঁছে দিয়েছেন। এছাড়া পৌরসভার রাস্তায় রাস্তায় জীবানুনাশক পানি ছিটিয়ে দেন তিনি।

গত কয়েকদিনে একটি মিনি ট্রাকে জীবানুনাশক পানি নিয়ে পৌরসভার অন্তত ৩০টি পয়েন্ট ও উপজেলাব্যাপী জীবানুনাশক পানি ছিটিয়ে দেয়। এছাড়াও মসজিদে মসজিদে সাবান ও রাস্তায় মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি। এর আগে চলনবিলে বন্যার সময় শ্রমিকের ধান কর্তন, শ্রমিকদের শরবত, ডাবের পানি খাওয়ানো সহ সব সময় সিংড়া বাস মালিক সমিতির এই দুই নেতা পাশে দাঁড়িয়েছেন। তাদের এই ধরনের কার‌্যক্রম এরআগে প্রশংসিত হয়েছে সাধারণ মানুষদের কাছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনলডাঙ্গায় ঝুঁকিপূর্ণ বৈদ্যতিক লাইন দিয়ে সেচে বাঁধা দেওয়ায় ৪ জন কে পিটিয়ে জখম
পরবর্তী নিবন্ধবাগাতিপাড়ায় দু’দিনে ১৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে