অবশেষে লালপুরে খাস জমিতে খননকৃত পুকুর ভরাট হচ্ছে

0
344

 নাটোরকন্ঠ লালপুর  : অবশেষে নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম এর নির্দেশে ভরাট করা হচ্ছে বহুল আলোচিত নাটোরের লালপুর উপজেলার বিলশলিয়া এলাকায় সরকারি এক কর্মকর্তা ও তার পরিবার কর্তৃক খাস জমি দখল ও পানি প্রবাহের ব্রীজ সংলগ্ন স্থানে খননকৃত পুকুর।

বৃহস্পতিবার (৬ মে) সকাল ১০ টার দিকে উক্ত পুকুর এস্কেবেটরের (ভেকু) সাহায্যে ভরাটের কাজ শুরু করে লালপুর উপজেলা প্রশাসন। দুপুরে লালপুর উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্ব প্রাপ্ত)ও সহকারী কমিশনার( ভূমি )শাম্মী আক্তার কাজের অগ্রগতি পরিদর্শনে এসে সাংবাদিকদের জানান, এডিসি স্যারের নির্দেশনায় খাস জমিতে খননকৃত পুকুর ভরাট করা হচ্ছে।

উলে­খ্য রাজশাহীর বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহমেদ লিংকন ও তার পরিবার তাদের নিজ গ্রামে ক্ষমতার প্রভাব খাটিয়ে উপজেলার ওই এলাকায় পানি প্রবাহের ব্রীজের সামনে ও সরকারি খাস জায়গা দখল করে পুকুর খনন করেন।

এ বিষয়ে বিগত বেশ কিছু দিন ধরে দেশের বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় খবর প্রচারিত হয়,এতে দেশ জুড়ে আলোচনা সমালোচনার ঝড় উঠে। এছাড়াও গত মঙ্গলবার (৪ মে) উক্ত পুকুর খননের প্রতিবাদে মানববন্ধন করে স্থানীয় কৃষকরা, যা দেশের বিভিন্ন গণমাধ্যমে গুরুত্ব সহকারে প্রকাশিত হয়।

এরই প্রেক্ষিতে নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আশরাফুল ইসলাম গত বুধবার (৫ মে) ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উপজেলা সাভেয়ার দ্বারা খননকৃত পুকুরে সরকারি খাস জমি সনাক্ত করে নির্ধারন করেন যা ভরাট করার নির্দেশ দেন লালপুর উপজেলা নির্বাহী অফিসারকে।

তার নির্দেশের পরই ওই দিনই (বুধবার) সন্ধায় এস্কেবেটর (ভেকু) আনে উপজেলা প্রশাসন এবং বৃহস্পতিবার সকাল থেকে ওই পুকুর ভারাট কাজ শুরু হয়।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধগণপরিবহনে এক জেলার সীমানা থেকে অন্য জেলার গাড়ি পাওয়া যাচ্ছে
পরবর্তী নিবন্ধনলডাঙ্গায় পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে