উত্তরা গণভবনে ‘ঔষধি কর্নার’ উদ্বোধন

0
386

নাটোর কন্ঠ : দর্শনার্থীদের জন্য নাটোরের উত্তরা গণভবনে গড়ে তোলা হয়েছে ভেষজ ঔষধি কর্নার। গণবভনের পরিত্যক্ত প্রায় ২ বিঘা জমিতে রোপণ করা হয়েছে বিভিন্ন ঔষধি গাছ। বৃহস্পতিবার এই ঔষধি কর্নারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

nATORE KANTHO

অপরুপ স্থাপত্য শৈলীর দিঘাপতিয়া রাজবাড়ি বর্তমানের উত্তরা গণভবনের দুষনমুক্ত পরিবেশ সৃষ্টির লক্ষে এবং পরিত্যক্ত জমি কাজে লাগাতে জেলা প্রশাসন এই উদ্দোগ নেওয়ায় দর্শনাথীদের প্রশংসা কুড়িয়েছে জেলা প্রশাসন।

দীর্ঘ প্রায় ৪ মাস পর বৃহস্পতিবার জনসাধারনের জন্য উত্তরা গণভবন উন্মুক্ত করার প্রথম দিনেই দর্শনার্থীদের অনেকেই গণভবনের ঔষধি কর্নারে এসে ভির করেন। দর্শনার্থীদের অনেকেই এখানে রোপণ করা ঔষধি গাছের সাথে পরিচিত হওয়ার চেষ্টা করেন।

nATORE KANTHO

জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, ‘নাটোরের ভেষজ গ্রাম খ্যাত লক্ষীপুর খোলাবাড়িয়া থেকে ১৬২ প্রজাতির ভেষজ গাছ বা উদ্ভিদ রোপণ করা হয়েছে। ওই এলাকার চাষীরা এসে এখানে বিভিন্ন প্রজাতির ঔষধি গাছ রোপণ সহ পরিচর্যা করেছেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার আফরোজা খাতুন ও সহকারি কমিশনার ভুমি রনি খাতুন তাদের সাথে থেকে সার্বিকভাবে সহায়তা করেন। তিনি আরও বলেন ,উত্তরা গণভবনের এই ঔষধি কর্নার দর্শনার্থীদের জন্য বাড়তি আকর্ষনের জায়গা হবে।

দর্শনার্থীরা এখানে এসে বিভিন্ন প্রজাতির ঔষধি গাছের সাথে পরিচিত হতে পারবেন। উত্তরা গণভবনের অবশিষ্ট যে জায়গাগুলি পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে সেগুলো কাজে লাগাতে নানা প্রজাতির গাছ গাছালিসহ ঔষধি গাছ রোপণের উদ্দোগ নেয়া হয়েছে।’

Advertisement
পূর্ববর্তী নিবন্ধউন্মুক্ত হলো নাটোরের পর্যটন কেন্দ্রগুলো
পরবর্তী নিবন্ধনাটোরে মাদক বিরোধী অভিযান : ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে