ঋণ না নিয়েও ঋণ খেলাপি হিসাবে নোটিশ দেয়ায় বিক্ষোভ, মানববন্ধন স্মারকলিপি প্রদান

0
101

নাটোর কণ্ঠ : ঋণ না নিয়েও নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগরে একটি বাড়ি একটি খামার প্রকল্পের অর্ধশত গ্রাহক ঋণ খেলাপি হিসাবে তালিকাভূক্ত হয়েছেন।এ ঘটনার প্রতিবাদে এবং সুষ্ট তদন্ত ও দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ,মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করেছে ক্ষতিগ্রস্থ গ্রহকরা।

আজ দুপুরে প্রতারিত গ্রাহকরা বিক্ষোভ সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে গিয়ে মানববন্ধন করে।পরে তারা বিচার দাবিতে ইউএনও ‘র কাছে স্মারকলিপি প্রদান করে।

ইউএনও নীলুফার সরকার ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।গ্রাহকরা অভিযোগ করেন,বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যরা পল্লী সঞ্চয় ব্যাংকে সঞ্চয়ী গ্রহক হিসাবে ৮ হাজার টাকা ঋণ গ্রহণ করেন।ঋণ পরিশোধের পর তাদের অজান্তে নতুন করে ১৫ থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত ঋণ দেখিয়ে খেলাপি হিসাবে নোটিশ করা হয়।

তাদের অভিযোগ জামনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ও মাঠ ম্যানেজার তাইজুল ইসলাম পিন্টু ব্যাংকের সাথে যোগ সাজস করে গ্রাহকের নামে টাকা তুলে আত্নসাৎ করেন।

এদিকে সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস জানান, তিনি একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় ঋণ বিতরণ কথা জানেন তবে তিনি এই ঋণ খেলাপি বা ঋণের টাকা পরিশোধের বিষয়ে জানেন না।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের তৃণমূল নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে কর্মশালা
পরবর্তী নিবন্ধনাটোরে মাদক ও জুয়া বন্ধের দাবিতে মানববন্ধন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে