এবার নলডাঙ্গায় জাল সনদে চাকরির অভিযোগ

0
702

নলডাঙ্গায় শিক্ষক নিবন্ধনের জাল সনদে চাকরির অভিযোগ

নলডাঙ্গা প্রতিনিধিঃ নাটোর জেলার নলডাঙ্গা উপজেলার মাধবপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিবন্ধনের জাল সনদ দিয়ে চাকুরি করে আসছেন সহকারী শিক্ষক সমাজবিজ্ঞান (শাখা শিক্ষক) মোঃ আফজাল হোসেন। এমপিওভুক্ত হয়ে ইতিমধ্যে বেতনও নিয়েছেন তিনি।

সম্প্রতি সারা বাংলাদেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে কমিটির মাধ্যমে নিয়োগকৃত শিক্ষকদের শিক্ষক নিবন্ধন সনদ যাচাই-বাছাই করা হচ্ছে। যাচাই-বাছাইকালে মোঃ আফজাল হোসেনের শিক্ষক নিবন্ধন সনদ জাল বিষয়টি ধরা পড়ার পর উত্তোলন করা বেতনের সমস্ত টাকা সরকারি কোষাগারে ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

১৯/০৯/২০২০ তারিখের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের স্মারক নং-৩৭.১৯.০০০০০.০২৬.১৬.০০৯.২০.৮ এর সূত্র অনুসারে ০৫/১০/২০২০ তারিখে নাটোর জেলা শিক্ষা অফিসার মোঃ রমজান আলী আকন্দ স্বাক্ষরিত ৩৭.১০.৬৯০০.০০০.১৫.০০০.২০.৫১৫ নম্বর স্বারকে জানানো হয়, নলডাঙ্গা উপজেলার মাধবপুর উচ্চ বিদ্যালয়ের কর্মরত সহকারী শিক্ষক সমাজবিজ্ঞান (শাখা শিক্ষক) মোঃ আফজাল হোসেন ইনডেক্স নং-১১৪০৭১৩। তিনি তার নিবন্ধন সনদ টি অবৈধ হওয়া সত্ত্বেও তা দাখিল করে নিয়োগ, যোগদান ও বেতন বিল উত্তোলন করেছেন যা সম্পূর্ণ চাকুরী পরিপন্থী। এমতাবস্থায় তার বেতন ভাতা বন্ধকরন এবং প্রথম এমপিও থেকে অদ্যাবধি অর্জিত সকল উত্তোলিত অর্থ (এমপিও কপিতে সংযুক্ত) সরকারি কোষাগারে ফেরত দান এবং উক্ত শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে অনুরোধ করা হয়।

মাধবপুর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক এম শামসুল হক জানান, জেলা শিক্ষা অফিসার স্বাক্ষরিত একটি চিঠি পেয়েছি। জরুরী ভিত্তিতে আগামী বৃহস্পতিবার ম্যানেজিং কমিটির মিটিং আহ্বান করেছি। চিঠির নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন জানান, আমার একটি চিঠি পেয়েছি। ম্যানেজিং কমিটির মিটিং করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে শিক্ষক মোঃ আফজাল হোসেনকে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করে ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে নলডাঙ্গা উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আব্দুল্লাহ আনসারী জানান, জেলা শিক্ষা অফিসার স্বাক্ষরিত একটি চিঠি আমরা পেয়েছি। শিক্ষক নিবন্ধনের জাল সনদ দিয়ে চাকুরি করা শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধপ্রিয় বাংলা পান্ডুলিপি পুরস্কার বিজয়ী কবি এনাম রাজু
পরবর্তী নিবন্ধনাটোরে নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের প্রতিবাদে মানব বন্ধন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে