গুরুদাসপুরে হঠাৎ আকাশে সাবেক ছাত্রলীগ নেতার নৌকা ঘুড়ি উড়ছে

0
448

হঠাৎ আকাশে সাবেক ছাত্রলীগ নেতার নৌকা ঘুড়ি উড়ছে

স্টাফ রিপোর্টার নাটোর কণ্ঠ:কোভিট১৯, মহামারি করোনাভাইরাসের কারণে বিশ্ব আজ নীরব-নিস্তব্ধ। ঘরবন্দি স্থবির সময় যেন কোনোভাবেই কাটতে চাইছে না। কিন্তু সেই স্থবির সময়কে সচল করার চেষ্টা বিশাল আকাশকেই বেছে নিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আহমদ আলী মোল্লা তিনি আকাশে উড়ালেন ‘নৌকা’। না পানির নৌকা নয়, এটা নৌকা ঘুড়ি।

নৌকার মতো ঘুড়ি বানিয়েছেন গুরুদাসপুরের আশিক বিল্লাহ নামে এক যুবক। এরপর ঘুড়িটি তিনি উপহার দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আহম্মদ আলী মোল্লাকে।

তিনি আরো বলেন,,নৌকা ঘুড়ি উড়ানোর বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সাবেক সভাপতি আহম্মদ আলী মোল্লা বলেন, লকডাউনে থেমে যাওয়া জীবনে ঘুড়ি যেন একটু প্রশান্তির ছায়া নিয়ে এসেছে। গ্রাম বাংলার এ প্রজন্ম দেখতে পাচ্ছে আমাদের লোকজ সংস্কৃতির অবসরের আনন্দ। এর অন্যতম মাধ্যম ঘুড়ি। এলাকার ছোট ভাই আসিক বিল্লাহ আমাকে নৌকার আবরণে তৈরি ঘুড়িটি উপহার দিয়েছে।

অবসর সময়ে বাড়িতে থেকে সরকার দলীয় প্রতীক ও নদীমাতৃক বাংলাদেশের অন্যতম বাহন নৌকার আবরণে তৈরি এই ঘুড়ি উড়িয়ে অনেক দিন পর অনেক ভালো সময় কাটালাম।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধকরোনায় মৃত্যুর সম্মানজনক সৎকার, যেটি আপনার জানা জরুরী -মনিমুল হক
পরবর্তী নিবন্ধআমি পৃথিবী বলছি -কবি কামরুন্নাহার‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে